• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বোলিং ব্যর্থতায় ভারতের কাছে ৭ উইকেটে হার বাংলাদেশের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৫ পিএম
ক্রিকেট
ব্যাট করছেন বিরাট কোহলি

নিউজ ডেস্ক: বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জয়ের ধারা অব্যাহত রয়েছে। অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও পাকিস্তানের পর এবার বাংলাদেশকে হারিয়েছে ভারতীয় দল। এভাবেই টানা চতুর্থ জয় পেল টিম ইন্ডিয়া। এখন ৪ ম্যাচে ভারতের ৮ পয়েন্ট। তবে এখনও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ভারতীয় দল। পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডেরও ৪ ম্যাচে ৮ পয়েন্ট রয়েছে, তবে টিম ইন্ডিয়ার চেয়ে ভাল নেট রান রেটের কারণে, কিউই দল শীর্ষে রয়েছে।

ভারতীয় বোলারদের পর ব্যাটসম্যানরা তাদের শক্তি দেখিয়েছেন। টিম ইন্ডিয়ার সামনে ছিল ২৫৭ রানের টার্গেট। ভারত ৪১.৩ ওভারে ৩ উইকেটে ২৬১ রান করে ম্যাচ জিতে নেয়। ভারতের হয়ে ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল প্রথম উইকেটে ৮৮ রান যোগ করেন। ৪০ বলে ৪৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত শর্মা। পঞ্চাশ রান পেরিয়ে গেলেন শুভমান গিল। ৫৫ বলে ৫৩ রান করে আউট হন শুভমান গিল। 

এরপর বাকি কাজ শেষ করেন বিরাট কোহলি। দুর্দান্ত সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। প্রাক্তন ভারতীয় অধিনায়ক ৯৭ বলে ১০৩ রান করে অপরাজিত থাকেন। শ্রেয়াস আইয়ার মাত্র ১৯ রান করে আউট হয়ে গেলেও বাংলাদেশি বোলারদের কোনো সুযোগ দেননি বিরাট কোহলি। এছাড়া কেএল রাহুল ৩৪ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার মেহেদি হাসান মিরাজ। মেহেদি হাসান মিরাজ নেন ২ উইকেট। শুভমান গিল ও শ্রেয়াস আইয়ারকে আউট করেন এই খেলোয়াড়। এ ছাড়া হাসান মাহমুদ পেয়েছেন ১টি উইকেট। টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাকে আউট করলেন হাসান মাহমুদ।


এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৬ রান করে বাংলাদেশ। আসলে বাংলাদেশের ওপেনার তানজিদ হাসান ও লিটন দাস দারুণ শুরু করেছিলেন। দুই ওপেনারই ১৪.৪ ওভারে ৯৩ রান যোগ করেন। 

এক সময় মনে হচ্ছিল বাংলাদেশি দল ৩০০ রান পেরিয়ে যাবে, কিন্তু এর পরে টিম ইন্ডিয়ার বোলাররা ভালো কামব্যাক করে। বিশেষ করে জসপ্রিত বুমরাহর সামনে বাংলাদেশি ব্যাটসম্যানদের অসহায় দেখাচ্ছিল। 

জসপ্রিত বুমরাহ ১০ ওভারে ৪১ রানে ২ জন খেলোয়াড়কে আউট করেন।

ভারতীয় বোলাররা আবারও তাদের শক্তি দেখিয়েছে...

জসপ্রিত বুমরাহ ছাড়াও ভারতীয় দলের হয়ে ২টিকরে উইকেট নেন মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা। এছাড়াও শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব ১টি করে সাফল্য পেয়েছেন। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image