• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিরামপুরে বৃদ্ধ ওয়াহেদের পাশে ইউএনও 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৪ পিএম
বৃদ্ধ ওয়াহেদের পাশে ইউএনও 
বিরামপুর

এম, ডি রেজওয়ান আলী বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর বিরামপুরে ৭০ বছর বয়সী আবদুল ওয়াহেদর পাশে ইউএনও ও পৌর মেয়র সাক্ষাৎে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি প্রদান করেছেন বলে জানা যায়। ১৭ আগষ্ট দিনাজপুর বিরামপুর পৌর শহরে বয়োবৃদ্ধ আবদুল ওয়াহেদর পাশে ইউএনও ও পৌর মেয়র। 

এবিষয়ে স্হানীয় ভাবে জানা যায়, পৌরসভার হাবিবপুর বাজারে একটি খোলা দোকান ঘরে ঠাঁই হয়েছে বয়বৃদ্ধ আবদুল ওয়াহেদ নামের বৃদ্ধের। বয়োবৃদ্ধ আব্দুল ওয়াহেদ পুরাতন একটি নড়বড়ে কাঠের চৌকিতে শুয়ে থাকেন। বয়োবৃদ্ধ আবদুল ওয়াহেদ জীর্ণসীর্ণ পলিথিনের বস্তার তৈরি পাতলা একটি বিছানা শুয়ে থাকেন। মাথার নিচে রয়েছে একটি ময়লা বালিশ। মাথার পাশে পানির পুরোনো বোতল,দুটি প্লাস্টিকের মগ,খাবারের শূন্য প্লেট ও লাঠি। জীবন শেষের কোণে এসে এসব এখন তাঁর প্রধান সহায়-সম্বল হয়ে দাঠিয়েছে। জিজ্ঞেস করতেই হাউমাউ করে কেঁদে উঠলেন বয়োবৃদ্ধ আবদুল ওয়াহেদ। তিনি পৌরসভার হাবিবপুর বাজারে একটি খোলা দোকানঘরে বসবাস করেন আবদুল ওয়াহেদ। তিনি উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের ভেলারপাড় মহল্লায়। 

আরও জানা যায়,তার স্ত্রী মারা যাওয়ার পর আপনজন বলতে কেউ না থাকায় শূন্য হৃদয়ে বসবাস। তার এক ছোট ভাই তার থেকে বহুদিন যাবত আলাদায় অনেক দুরে অবস্থান করছেন বলে জানা যায়। সে তার বড় ভাইয়ের কোন খোঁজখবর রাখেন না বলে জানালেন স্থানীয় জনসাধারণ।

এবিযয়ে হাবিবপুর গ্রামের স্হানীয় লোকজনের নিকট জানতে চাইলে তারা বলেন, কিছুদিন পূর্বে বয়োবৃদ্ধ আবদুল ওয়াহেদ এই বাজারের বিভিন্ন দোকানের বারান্দায় দীর্ঘদিন যাবত  অসুস্থ অবস্থায় খেয়ে না খেয়ে থাকেন। এমন অবস্থায় স্হানীয় কয়েকজনের সহযোগিতায় কোন রকমে একটি কুড়েঘরে থাকার জায়গা হয়। বয়োবৃদ্ধ আবদুল ওয়াহেদর,কাছের সবাই শূন্য মানুষ। তাঁর জীবনে এখন একটি নিরাপদ আশ্রয়স্হল খাওয়া,চিকিৎসা ও দেখা শুনার সূ-ব্যবস্থা বিশেষ প্রয়োজন। বয়োবৃদ্ধ আবদুল ওয়াহেদ বছর খানেক আগেই প্যারালাইসড হয়ে যায়। সূ-চিকিৎসার অভাবে এখন সে লাঠিতে ভর দিয়ে কোন রকম দাঁড়াতে পারে তবে স্পষ্ট করে কথা বলতে অনেক কষ্ট হয়।

আরও জানা যায়,তাঁর নামে একটি বয়স্ক ভাতার কার্ড রয়েছে। কিন্তু তাঁর এ ভাতার টাকা কার মোবাইল নম্বরে যায়, তা তিনি জানেন না। এবিযয়ে তিনি সমাজসেবা দপ্তরের সহযোগিতার কামনা করেছেন। এমন অবস্থায় বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুজহাত তাসনীম ও পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী বৃদ্ধ আবদুল ওয়াহেদকে দেখতে আসেন। তার ভালোমন্দ খোজখবর নেন উপস্থিত আর্থিক সহযোগিতা সহ সকল ব্যবস্থার আশ্বাস প্রদান করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image