• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বজ্রপাতে পুড়লো ৯টি বসত বাড়ি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৭ এএম
বজ্রপাতে পুড়লো ৯টি বসত বাড়ি
পুড়লো ৯টি বসত বাড়ি

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলায় বজ্রপাতের ঘটনায় ৯টি বাড়ি পুড়ে ছাই হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের কবিরাজপাড়ায় এ ঘটনা ঘটে।এতে নগদ ৩ লাখ টাকাসহ প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা ধারনা করছেন ।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতের সময় ঝড় ও বজ্রের সঙ্গে শিলাবৃষ্টি শুরু হয়। এক পর্যায়ে প্রচন্ড শব্দে বজ্রপাতে ওই গ্রামের অতুল চন্দ্র সরকার ও প্রদীপ চন্দ্র সরকারের বাড়িতে আগুনের সুত্রপাত ঘটে। আগুন মুহূর্তের মধ্যে পাশের বিপুল চন্দ্র সরকার, বিনয় চন্দ্র সরকার, বাবুল চন্দ্র সরকার, কমল চন্দ্র সরকার, রাজেন্দ্র চন্দ্র সরকারসহ অন্যদের বাড়িতে ছড়িয়ে পড়ে।খবর পেয়ে নীলফামারী সদরের উত্তরা ইপিজেড, সৈয়দপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট দেড় ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা হাসান মাহমুদ বলেন,খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। কিন্তু আমরা খবর পাওয়ার আগেই আগেই ছয়টি বসতবাড়ি সম্পূর্ণ ও তিনটি বাড়ির বেশিরভাগ অংশ আগুনে পুড়ে যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো সঠিক ভাবে বলা সম্ভব নয়।বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান জুন বলেন,ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর তালিকা করে ইউনিয়ন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে সহযোগিতার ব্যবস্থা করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image