• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৩৭ পিএম
হিলি স্থলবন্দরে
কাঁচামরিচ আমদানি শুরু

হিলি প্রতিনিধি : দীর্ঘ ৮ মাস বন্ধ থাকার পর  দিনাজপুরের হিলি  স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। শনিবার দুৃপুরে ভারতীয় ৬ টি ট্রাকে ৫০ টন কাঁচামরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে। প্রথমম দিনে হিলি শিপিং ট্রের্ডাস ও সততা বাণিজ্যালয় নামের দই প্রতিষ্ঠান এসব কাঁচামরিচ আমদানি করছেন।

হিলি  স্থলবন্দর সূত্রে জানা যায়, গত ১০ নভেম্বর ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ হয়।দেশের বাজারে কাঁচামরিচের দামের ঊর্ধ্বগতির কারণে ফের ভারত থেকে কাঁচামরিচ আমদানির সিদ্ধান্ত নেয় সরকার।

গত বৃহস্পতিবার হিলি  স্থলবন্দরের বাজারের দুই আমদানি কারক প্রতিষ্ঠানকে দুই হাজার টন কাঁচামরিচ আমদানির অনুমতি দেন বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়ি।

হিলি  স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রæপের সভাপতি হারুন উর রশীদ হারুন বলেন,ভারত থেকে কাঁচামরিচ আমদানির জন্য বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়ির অনুমতি ক্রমে হিলি  স্থলবন্দর  দিয়ে শনিবার দুপুর থেকে ১৫০ ও ২০০ ডলারে প্রতিকেজিতে ২৮ টাকা কাষ্টমস শুল্ক (ডিউটি ) পরিশোধ করে এই পণ্যটি আমদানি করা হচ্ছে।

হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা ইউসুফ আলী জানান,দেশের বাজার স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে হিলি  স্থলবন্দরের দুই আমদানিকারক প্রতিষ্ঠানকে ২ হাজার টন কাঁচামরিচ আমদানির আইপি দিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়ি।

ঢাকানিউজ২৪.কম / মোঃ লুৎফর রহমান/কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image