• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসলামপুরে একাদশ শ্রেনীর শিক্ষার্থীদের পাঠদানের উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৪ পিএম
ইসলামপুরে একাদশ শ্রেনীর
শিক্ষার্থীদের পাঠদানের উদ্বোধন

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে এমএ সামাদ পারভেজ মেমমোরিয়াল মহিলা ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ ও পাঠদানের উদ্বোধন করা হয়েছে।

বুধবার ইসলামপুরে এমএ সামাদ পারভেজ মেমমোরিয়াল মহিলা ডিগ্রী কলেজের আয়োজনে কলেজের হল রুমে ২০২৩ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও পাঠদানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে কলেজের  অধ্যক্ষ আলহাজ্ব জামাল আব্দুল নাছের চৌধুরী চার্লেস এতে সভাপতিত্ব করেন। তিনি বলেন-বিবেক-জ্ঞান-বুদ্ধি ও মনুষ্যত্বের কারণে মানুষকে শ্রেষ্ঠ জীব বলা হয়। সততাণ্ডনীতি-নৈতিকতা, দেশপ্রেম, পরোপকার এবং আদর্শ চরিত্রবান মানুষ হওয়ার মূল ভিত্তি সুশিক্ষা। উন্নত জাতি গঠন ও মানবসম্পদ উন্নয়নের গুণগত শিক্ষার গুরুত্ব সর্বাধিক। স্বামী বিবেকানন্দের মতে, প্রত্যেক শিশুই অনন্ত শক্তির অধিকারী, সেই সুপ্ত শক্তিকে জাগ্রত করতে হবে। 

অন্যদিকে শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোনো দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।  শিক্ষার মান বাড়বে শিক্ষকদের গুণে। শিক্ষার মান উন্নত করতে শিক্ষকের ভূমিকাই সর্বাধিক অগ্রগণ্য। অভিভাবকদের সচেতন করার দায়িত্বও শিক্ষকদের। শিক্ষকের দায়িত্ব পালনের জন্য শিক্ষককে আন্তরিক হতে হবে। শিক্ষক দরদি মন নিয়ে শিক্ষা দিতে হবে।

এতে প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক এএস এম আঃ রৌফ, শাহিনুর রহমান,স্টাফ কাউন্সিলেন ফেরদৌস আকন্দ,  প্রমূখ বক্তব্য রাখেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image