• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হচ্ছে আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হচ্ছে আজ
প্রস্তুত হচ্ছে দলগুলো

নিউজ ডেস্ক : ভারতে চলতি বছরের শেষদিকে ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে। বিশ্ব আসরকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে দলগুলো। ইতোমধ্যে টুর্নামেন্টে জায়গা করে নিয়েছে ৮ দল। বাকি দুই দল আসবে বাছাইপর্ব পেরিয়ে। জিম্বাবুয়ের মাটিতে সেই বাছাইপর্ব শুরু হচ্ছে রোববার (১৮ জুন) থেকে।

বাছাইপর্বে এবার অংশ নেবে মোট ১০ দল। সেখানে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজদের মতো হেভিওয়েট দলের বিরুদ্ধে লড়বে যুক্তরাষ্ট্র, ওমানের মতো নবাগত দলগুলো। দুটি গ্রুপে ভাগ হয়ে লড়বে দলগুলো।

গ্রুপ 'এ’তে আছে- ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, নেপাল ও যুক্তরাষ্ট্র। গ্রুপ 'বি’তে রয়েছে- শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওমান ও সংযুক্ত আরব আমিরাত। গ্রুপপর্বে প্রতিটি দলই চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। প্রতি গ্রুপের শীর্ষ তিন দল সুপার সিক্সে খেলবে। ২৯ জুন থেকে শুরু হবে সুপার সিক্স।  
 
সুপার সিক্সে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। গ্রুপ ‘এ’ থেকে সুপার সিক্সে ওঠা দলগুলো খেলবে গ্রুপ ‘বি’র দলগুলোর বিপক্ষে। সুপার সিক্সের শীর্ষ দুই দল বিশ্বকাপে খেলার জন্য যোগ্যতা অর্জন করবে। এছাড়া এই দুই দল লড়বে বাছাইপর্বের শিরোপার জন্যও। 
 
বাছাইয়ের প্রথম দিন দুটো ম্যাচ। গ্রুপ 'এ’ থেকে নেপালের মুখোমুখি হবে স্বাগতিক জিম্বাবুয়ে। হারারে স্পোটর্স ক্লাব মাঠে দুপুর ১টায় শুরু হবে ম্যাচটি। একই সময়ে হারারের টাকাশিঙ্গা ক্রিকেট ক্লাবে লড়বে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image