• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রংপুরে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৬ পিএম
জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন
জীবনমান উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জুলফিকার জুয়েল, রংপুরঃ রংপুরে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ এবং হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে মনোসামাজিক প্রশিক্ষণ ও রিফ্রেশার্স প্রদান এর উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৫ই সেপ্টেম্বর ২২ইং সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের হলরুমে এ প্রোগ্রামের আয়োজন করে জেলা সময়জসেবা কার্যালয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক হাসিব আহসান  বলেন, বর্তমান সরকার হিজড়া জনগোষ্ঠীকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে। বর্তমান যারা হিজড়া হয়ে জন্মগ্রহণ করেছে। তাদের লেখাপড়ার খরচ সরকার বহন করছে। তাদেরকে কর্মসংস্থানের দিকে ধাবিত করার জন্য বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করছেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পরিচালক (উপসচিব) বিভাগীয় সমাজসেবা কার্যালয় আব্দুল মোতালেব সরকার। তিনি বলেন রংপুরে তালিকাভুক্ত যত হিজড়া আছেন। তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে মনোসামাজিক প্রশিক্ষণ ও রিফ্রেশার্স প্রদান এর জন্য ১২ দিনের প্রশিক্ষণের কর্মশালা চলবে। এই প্রশিক্ষণ নিয়ে তারা কর্মসংস্থানের সৃষ্টি করবে এবং নিজেরাই স্বাবলম্বী হয়ে গড়ে উঠবে

উক্ত অনুষ্ঠানেআরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপ পুলিশ কমিশনার (অপরাধ) মেট্রোপলিটন পুলিশ আবু মারুফ হোসেন, সিভিল সার্জন ডাঃ শামীম আহমেদ, উপপরিচালক জেলা সমাজসেবা কার্যালয় আব্দুল মতিন সহ হিজড়া জনগোষ্ঠী, ইলেকট্রিক এন্ড প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image