• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির সঙ্গে বৈঠকে কানাডার হাইকমিশনার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৫৪ পিএম
বিতর্ক, সংলাপ ও সবার মতামতের ভিত্তিতে সংসদ নির্বাচন হবে
বৈঠকে কানাডার হাইকমিশনার

নিউজ ডেস্ক:  বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় কানাডার হাইকমিশনার লিলি নিকলস।

বৃহস্পতিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই রুদ্ধদ্বার বৈঠক হয়। বিতর্ক, সংলাপ ও সবার মতামতের ভিত্তিতে আগামী সংসদ নির্বাচন হবে- কানাডা এটি প্রত্যাশা করে বলে এ সময় হাইকমিশনার জানান।

সোয়া এক ঘণ্টার বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন। কানাডার হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান ব্রাডলি কোটসও উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আমীর খসরু সাংবাদিকদের জানান, আগামী নির্বাচন নিয়ে বাংলাদেশের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে কানাডা। তিনি বলেন, দেশের মানবাধিকার পরিস্থিতি, শ্রম আইন, আইনের শাসন, আগামী নির্বাচন ইত্যাদি বিষয়ে কানাডার হাইকমিশনারের সঙ্গে দীর্ঘ আলাপ হয়েছে। আগামী নির্বাচন সুষ্ঠু করার জন্য কী করা দরকার- তারা জানতে চেয়েছেন।

আমীর খসরু বলেন, বাংলাদেশের আগামী নির্বাচন, মানবাধিকার, আইনের শাসনের দিকে কানাডার নজর আছে। অন্যান্য পশ্চিমা গণতান্ত্রিক দেশের মতো তাদেরও আগ্রহ রয়েছে আগামী নির্বাচন নিয়ে। যুক্তরাষ্ট্রসহ অন্যান্য গণতান্ত্রিক দেশ বাংলাদেশকে পর্যবেক্ষণ করছে; কানাডাও নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

কানাডার হাইকমিশনারের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে লিলি নিকলস বলেন, সরকার কে পরিচালনা করবে তা বেছে নেওয়ার সুযোগ দেয় নির্বাচন। পছন্দ বেছে নেওয়ার জন্য সুযোগ (বিরোধী দলগুলোর অংশগ্রহণ) প্রয়োজন। কানাডা আশা করে- আসন্ন নির্বাচনে বিতর্ক, সংলাপ ও সবার মত অন্তুর্ভুক্ত থাকবে। এভাবেই বাংলাদেশের মানুষ নিজেদের ভবিষ্যত বেছে নিতে পারবে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image