• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রবীন্দ্র সরোবরে অনুষ্ঠান মঞ্চে পানি থৈ থৈ করছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:২০ পিএম
পানি থৈ থৈ করছে
রবীন্দ্র সরোবর অনুষ্ঠান মঞ্চ

কোহিনুর বেগম : মঙ্গলবার (৪ জুলাই) রাত ৮টা পর্যন্ত ঢাকার অভিজাত ধানমন্ডি এলাকায় উম্মুক্ত বিনোদন কেন্দ্র রবীন্দ্র সরোবরের মঞ্চ ও তার সামনের অংশে প্রচুর পরিমানে পানি জমে থাকতে দেখা যায়। 

রবীন্দ্র সরোবরে জাতীয়, আন্তর্জাতিক ও সামাজিক বিভিন্ন দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সামাজিক কর্মকান্ড অনুষ্ঠিত হয়। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিনোদন পিপাসুদের জন্য ধানমন্ডি লেকের পশ্চিম পাশে এ বিনোদন কেন্দ্রটি নির্মাণ করে। এখানে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন বয়সী মানুষ প্রাত:ভ্রমণ, শরীর চর্চা ও  নানাবিধও অনুষ্ঠান উপভোগ করতে আসে। কিন্তু গতকাল আগত বিভিন্ন বয়সী লোকদের মাঝে একধরনের ক্ষোভ লক্ষ্য করা যায়। এধরনের বিনোদন কেন্দ্রে পানি জমাট বেঁধে থাকায় নগর কর্তৃপক্ষের পরিকল্পনাহীনতা, নজরদারীর অভাব ও উদাসীনতাকে দায়ী করে।

এ প্রতিক’লতার মধ্যেই একাধিক কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র গ্রুপকে গীটার বাজিয়ে কোরাজ ও একক গান গাইতে দেখা যায়। আগত ব্যক্তিরা তাদের করতালি দিয়ে তাদের অভিনন্দিত করে। 

আগত এক স্কুল পড়ুয়া ছাত্রী রুহামা তাহসীন বলে, গতকাল পর্যন্ত বৃস্টি ছিলো কিন্তু আজ সারাদিন বৃস্টি হয়নি। কর্তৃপক্ষ চাইলে সেচযন্ত্র ব্যবহার করে রবীন্দ্র সরোবরের এ পানি নি:ষ্কাশন করতে পারতেন এবং বিনোদন কেন্দ্রটিকে বিনোদন উপযোগী করে তুলতে পারতো। আমরা যারা বেড়াতে এসেছি তাদের জন্য এ অনাকাঙ্খিত পরিবেশ খুবই দু:খজনক। 

প্রতিদিন বেড়াতে আসা সত্তর উর্ধ্বো এক ব্যক্তি নাম প্রকাশ না করা শর্তে বলেন, এখানকার পরিবেশকে আগের মতো গুরুত্ব দেয়া হয় না। অনতিবিলম্বে সিটি কর্পোরেশনের উদ্যোগ নিয়ে জলাবদ্ধতা নিরসন করা উচিত।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image