• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খাগড়াছড়িতে নারী উদ্যোক্তা ও শিক্ষার্থীদের প্রণোদনা প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৪ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৯ পিএম
খাগড়াছড়িতে
নারী উদ্যোক্তা ও শিক্ষার্থীদের প্রণোদনা প্রদান

রিপন সরকার, খাগড়াছড়ি :  পাহাড়ের নারীদের অংশগ্রণ ও যোগ্য করে তুলতে জেলার    ৩’শ ২৬ জন নারী উদ্যোক্তা ও  নারী শিক্ষার্থীকে ৪৮ লক্ষ টাকার প্রণোদনা প্রদান করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। 

মঙ্গলবার (২৩ মে) দুপুরের দিকে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে অনুষ্টিত অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

সভাপতির বক্তব্যে জেলা পরিষদের  চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পাহাড়ের নারীদের অংশগ্রণ ও যোগ্য করে তুলতে সব রকমের সহায়তা করা হবে। সরকার পাহাড়ের পিছিয়ে পড়া নারীদের মেধা-সৃজনশীলতা এবং দক্ষতাকে কাজে লাগাতে বিশেষ মনোযোগ দিয়েছে। 

ইউএনডিপিসহ বিদেশী দাতা সংস্থার কাছে এ অঞ্চলের ঐতিহ্যবাহী পণ্যকে তুলে ধরতে ঢাকায় প্রতিবছর পার্বত্য মন্ত্রণালয়ের মাধ্যমে পার্বত্য মেলার আয়োজন করছে। এতে এখানকার পোশাক-খাবার-হস্তশিল্প এবং সংস্কৃতি সমতল এবং বিদেশীদের নজর কাড়ছে। অনুদান প্রাপ্ত নারী উদ্যোক্তা এবং নারী শিক্ষার্থীদের উন্নয়নে সকল সহযোগিতার আশ্বাস দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের  চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,খাগড়াছড়ি পার্বত্য  জেলা পরিষদের  সদস্য শতরুপা চাকমা, খাগড়াছড়ি জেলা  ইউএনডিপি-সিএইচটিডিএফ’র জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা, নারী উদ্যোক্তা নিপু ত্রিপুরা ও নারী শিক্ষার্থী তানহা ফারদিন বক্তব্য রাখেন।

সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে চাকমা, মারমা ত্রিপুরা ও বাঙালি সম্প্রদায়ের ১২০ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের ৩০ (ত্রিশ) লক্ষ টাকা এবং ১০৬ জন ছাত্রীদের হাতে ১৮ (আঠারো) লাখ টাকার নগদ অর্থ তুলে দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image