• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৬ পিএম
বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ
শ্রমিকদের বিক্ষোভ

ডেস্ক রিপোর্টার: একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন । বুধবার (১৩ এপ্রিল) সকাল ৯টা থেকে বেকা গার্মেন্ট অ্যান্ড টেক্সটাইলের শ্রমিকরা ইপিজেডের সামনে নারায়ণগঞ্জ-আদমজী সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

পরে পুলিশ সেখান থেকে তাদের সরিয়ে দিলে শ্রমিকরা ইপিজেডের ভেতরে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এসময় শ্রমিকরা তাদের বকেয়া বেতন পরিশোধ করার দাবি জানান।

শ্রমিকদের দাবি, আট শতাধিক শ্রমিক এই প্রতিষ্ঠানে কাজ করলেও তাদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। গত ১২ এপ্রিল তাদের বেতন ভাতা পরিশোধের কথা থাকলেও মালিকপক্ষ বিনা নোটিশে বুধবার সকাল থেকে কারখানা বন্ধ করে তালা লাগিয়ে দেয়।

সকালে কারখানায় তালা দেখে শ্রমিকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। চার শতাধিক শ্রমিক জড়ো হয়ে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল-৪) পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, মালিকপক্ষ কয়েকবার আশ্বাস দিয়েও শ্রমিকদের পাওনা পরিশোধ করছে না। যে কারণে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ করছে। তবে মালিকপক্ষের সঙ্গে কথা বলে আমরা সমস্যা সমাধানের জন্য চেষ্টা করছি। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image