• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইমরান খানের ৩ মামলায় আগাম জামিন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৭ পিএম
ইমরান খানের৩ মামলায় আগাম জামিন 
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক: লাহোরের সন্ত্রাসবাদবিরোধী আদালতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তিন মামলায় আগাম জামিন পেয়েছেন। গত ৯ মে ইমরান খান গ্রেপ্তারের পর বেশ কয়েকটি সেনানিবাসসহ পাকিস্তানজুড়ে বিক্ষোভ-সংঘর্ষের ঘটনার তিন মামলায় শুক্রবার আগাম জামিন পেলেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। 

আদালত চত্বরে ইমরান খান বলেন, গত ৩৫ বছরে এমন ‘দমনপীড়ন’ দেখিনি। মনে হচ্ছে, সব নাগরিক স্বাধীনতা ও মৌলিক অধিকার বিলুপ্ত হয়ে গেছে। তবে শুধু আদালত এখনও মানবাধিকারের সুরক্ষা দিয়ে যাচ্ছে।’ ‘শেষ বল পর্যন্ত’ লড়াই চালিয়ে যাবেন বলেও দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আগামী ২ জুন পর্যন্ত আগাম জামিন দিয়ে ইমরান খানকে তদন্তে সহযোগিতার আদেশ দেন লাহোরের সন্ত্রাসবাদবিরোধী আদালত। এর একটি মামলায় লাহোরের কর্পস কমান্ডার হাউসে হামলার অভিযোগের মামলা রয়েছে।

বৃহস্পতিবার ইমরান খান সেনানিবাসে হামলার ঘটনার নিন্দা জানিয়ে তদন্ত দাবি করেন। আরও বলেন, লাহোর কর্পস কমান্ডার হাউসে অগ্নিসংযোগের ঘটনায় কে নিন্দা করছে না? আমাকে একজনের নাম বলেন যে এটা করছে না। 

তিনি বলেন,পুরনো ভবনটিতে আগুন দেওয়ার ঘটনায় উদ্দেশ্যমূলকভাবে আমাদের দোষারোপ করা হচ্ছে, ২৭ বছরে আমি কি কোনোদিন অগ্নিসংযোগ ও দাঙ্গা-সংঘাত করতে বলেছি? আমি বরং সব সময় আইন ও সংবিধান মোতাবেক শান্তিপূর্ণ প্রতিবাদের কথা বলে এসেছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image