• ঢাকা
  • বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চেন্নাইয়ে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারালো ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১১ এএম
ক্রিকেট
ব্যাট করছেন কেএল রাহুল ও বিরাট কোহলি

নিউজ ডেস্ক: চেন্নাইয়ে ২০২৩ বিশ্বকাপের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ভারত। টিম ইন্ডিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন কেএল রাহুল এবং বিরাট কোহলি। ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কোহলি। যেখানে রাহুল অপরাজিত ৯৭ রান করেন। অস্ট্রেলিয়ান খেলোয়াড় মিচেল মার্শ কোহলির একটি ক্যাচ ফেলেছিলেন। এটাই ছিল ম্যাচের সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট। অস্ট্রেলিয়ার হারে গুরুত্বপূর্ণ ছিল এই ক্যাচটি।

অস্ট্রেলিয়া জয়ের জন্য ভারতকে ২০০ রানের টার্গেট দেয়। এর জবাবে টিম ইন্ডিয়ার শুরুটা ছিল খুবই খারাপ। মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়েছে ভারত। ওপেনার রোহিত শর্মা, ইশান কিশান ও শ্রেয়াস আইয়ার শূন্য রানে আউট হন। এরপর ব্যাট করতে আসেন কোহলি ও রাহুল। ১৩তম ওভারের তৃতীয় বলে শট খেলেন কোহলি। বল বাতাসে লাফিয়ে উঠল। এটা দেখে মিড উইকেটে দাঁড়িয়ে থাকা মার্শ বলের দিকে দৌড়ে গিয়ে ধরার চেষ্টা করেন। কিন্তু তিনি ব্যর্থ হন এবং ক্যাচ মিস করেন।

কোহলির মিস করা ক্যাচ অস্ট্রেলিয়ার জন্য ব্যয়বহুল প্রমাণিত হয়। কোহলির ক্যাচ যখন মিস হয়, তখন টিম ইন্ডিয়ার স্কোর ছিল ৩ উইকেট হারিয়ে ২০ রান। কোহলি আউট হলে অস্ট্রেলিয়া দল পুরোপুরি ভারতের ওপর চাপ সৃষ্টি করত। ক্যাচ মিস করার পর, কোহলি খেলাকে এগিয়ে নিয়ে যান এবং কেএল রাহুলের সাথে দুর্দান্ত জুটি খেলেন। ১১৬ বল মোকাবেলা করে ৮৫ রান করেন কোহলি। মারেন ৬টি চার। যেখানে রাহুল অপরাজিত ৯৭ রান করেন ১১৫ বল মোকাবেলা করে তিনি মারেন ৮ চার ও ২ ছক্কা।


এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে ১৯৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ান দল। জবাবে ৪ উইকেট হারিয়ে ৪১.২ ওভারে লক্ষ্য অর্জন করে ভারত।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image