• ঢাকা
  • শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে নিম্ন আয়ের মানুষের করুন অবস্থা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৫ এএম
নিম্ন আয়ের মানুষের করুন অবস্থা 
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর বিরামপুরে শীতের মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বিপর্যয়ে পড়েছে সাধারণ মানুষ। 

সোমবার (৭ ডিসেম্বর) শীতের ঠান্ডায় এখন যোগ হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সকাল থেকে বৃষ্টি আরম্ভ হয় চলে সারাদিন। থেমে থেমে বৃষ্টি চলছে জন জিবন চলাফেরায় বিপর্যয়ে চিত্র ফুটে উঠেছে। এতে বিশেষ করে এলাকার নিম্ন আয়ের খেটে-খাওয়া সাধারণ মানুষেরা বিপাকে পড়েছে। 

এখনো পুরোপুরি শীত নামে নাই একটু শীতের প্রকোপ দেখা যায়। তবে আকাশের একটানা গুড়ি গুড়ি বৃষ্টির কারনে ঠান্ডা অনেক টাই নেমে এসেছে। অগ্রহায়ণ মাস এলাকার কৃষকেরা আমন ধান কাটতে আরম্ভ করেছে। 

জানা যায় অনেক কৃষক মাঠে আমন ধান কেটে শুকানোর জন্য মাঠেই রেখে দিয়েছে এর মধ্যে আকাশের বৃষ্টি। ফলে ফসল সুন্দর ভাবে কাটা ও মাড়াই করতে বিপাকে পড়েছে কৃষকেরা। এমন অবস্থার কারণে রাস্তাঘাটে মানুষের আনাগোনা এমনিতেই কম, তার ওপর বৃষ্টির কারণে জবুথুবু অবস্থা। 

নিম্ন আয়ের মানুষ জীবিকার প্রয়োজনে মানুষের জমিতে ধান কাটার কাজ করে জিবিকা নির্বাহ করছে। কিন্তু আকাশের এমন বৃষ্টিতে সেই খেটে খাওয়া মানুষের পরিবার গুলোর অবস্থা খুবই খারাপ। আর যাদের রিক্সা,চার্জার,ভ্যানগাড়ি নিয়ে বাড়ি থেকে বের হলেই তেমন কোন রোজগার না হওয়ায় বিড়ম্বনায় স্বীকার এই সব মানুষ। এমন আবহাওয়ার কারণে এলাকার স্থানীয় বাজারগুলোতে কমেছে মানুষের আনাগোনা। 

দোকানগুলোতে ক্রেতার সংখ্যাও অনেক কমে গেছে। বিশেষ করে এই গুড়ি গুড়ি বৃষ্টিতে কৃষকের মুল্যবান ফসল ও নিম্ন আয়ের মানুষ বিপর্যয়ের মধ্যে পড়েছে।।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image