• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দুদকে জিজ্ঞাসাবাদ চলছে ড. ইউনূসকে   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৭ এএম
দুদকে জিজ্ঞাসাবাদ চলছে
ড. ইউনূস

নিউজ ডেস্ক : অর্থপাচার ও আত্মসাতের মামলায় প্রথমবারের মতো দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে হাজির হয়েছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস ।   

ড. মুহাম্মদ ইউনূস আইনজীবীদের সঙ্গে বৃহস্পতিবার( ৫ অক্টোবর) সকাল ৯টা ৩৮ মিনিটে নিয়ে তিনি দুদক কার্যালয়ে প্রবেশ করেন। এরপর তাকে জিজ্ঞাসবাদ শুরু করে দুদকের তদন্ত দল ।   

আজ আরো দুইজনকে জিজ্ঞাবাদ করবে সংস্থাটি। অধ্যাপক ইউনূসের আইনজীবী বলছেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়েই তিনি জিজ্ঞাসাবাদের জন্য হাজির হয়েছেন । গত বুধবার গ্রামীণ টেলিকমের পরিচালনা পর্ষদের চারজনকে জিজ্ঞাসাবাদ করা হয় ।   

গত ২৭ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান স্বাক্ষরিত চিঠিতে ড. ইউনূসকে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় দুদক কার্যালয়ে হাজির থাকতে বলা হয় ।  

গ্রামীণ টেলিকমের শ্রমিক ও কর্মচারীদের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ তদন্তের স্বার্থে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয় ড. ইউনূসকে ।   

এতে গ্রামীণ টেলিকমের শ্রমিক- কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় ।   

মামলায় অন্য আসামিদের মধ্যে আছেন গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসানসহ পাঁচ পরিচালকও । মামলায় প্রাথমিক অনুসন্ধানে অর্থ পাচার ও আত্মসাতের সত্যতা পেয়েছে সংস্থাটি ।   

চলতি বছরের মে মাসে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার বাদী হয়ে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image