• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কলকাতা চলচ্চিত্র উৎসব ২৫ এপ্রিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৫ পিএম
কলকাতা চলচ্চিত্র উৎসব
কলকাতা চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক: ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সাত দিনব্যাপী এ উৎসব শুরু হচ্ছে ২৫ এপ্রিল। এদিন বিকেল ৪টায় উৎসবের উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উৎসব চলবে ১ মে পর্যন্ত।

শনিবার (১৬ এপ্রিল) সংবাদ সম্মেলনের মাধ্যমে এমনটাই জানানো হয়েছে। এবারের আসর বসার কথা ছিল গত ৭ জানুয়ারি। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায় উৎসবের দিনক্ষণ। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় নতুন তারিখ ঘোষণা করা হয়।

উৎসবের অফিশিয়াল ওয়েবসাইটে জানানো হয়, করোনাবিধি ও সামাজিক দূরত্ব মেনে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৭তম আসর বসবে। সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষপূর্তির ঠিক এক দিন আগেই শেষ হবে ২৭তম কলকাতা চলচ্চিত্র উৎসব।

এবারের থিম কান্ট্রি হিসেবে থাকছে ‘ফিনল্যান্ড’। পুরো উৎসবে থাকছে ফিনল্যান্ডের ছয়টি সিনেমা। আয়োজনে অংশ নিচ্ছে ৪২টি দেশের ১৬১টি সিনেমা। যার মধ্যে ১০৩টি ফিচার ফিল্ম এবং ৫৮টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা।

এরই মধ্যে ঘোষণা করা হয়েছে উৎসবের অফিশিয়াল সিলেকশন। এবার ইন্টারন্যাশনাল কম্পিটিশন, কম্পিটিশন অন ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ, এশিয়ান সিলেক্ট, ন্যাশনাল কম্পিটিশন অন ডকুমেন্টারি ও ন্যাশনাল কম্পিটিশন অন শর্ট ফিকশন বিভাগে হবে প্রতিযোগিতা। আর প্রতিযোগিতার বাইরে থাকবে দুটি বিভাগ। একটি হলো সিনেমা ইন্টারন্যাশনাল, অন্যটি বেঙ্গলি প্যানোরমা।

২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’। ১৯৭০ সালে সিনেমাটি নির্মাণ করেছিলেন সত্যজিৎ রায়। এবার সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ পালন করা হবে উৎসবে। এমনটাও জানা গেছে আয়োজক সূত্রে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image