• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে এসএসসি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৯ পিএম
আটোয়ারীতে প্রস্তুতি সম্পন্ন
এসএসসি পরীক্ষা

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে চলতি বছরের (২০২৩) এসএসসি ( মাধ্যমিক স্কুল সার্টিফিকেট) ও সমমানের পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

আগামী ৩০ এপ্রিল এ পরীক্ষা শুরু হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান জানান, আটোয়ারী উপজেলায় এসএসসি পরীক্ষার তিনটি কেন্দ্র ও দাখিল পরীক্ষার একটি কেন্দ্র সহ মোট চারটি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর এসএসসি পরীক্ষা সব বিষয়েই নেওয়া হবে। প্রতিটি বিষয়ে তিন ঘন্টা করে পরীক্ষা হবে। সৃজনশীল ও নৈর্ব্যক্তিক প্রশ্ন (এমসিকিউ) থাকবে আগের মতোই। 

রুটিন অনুযায়ী প্রতিদিন সকাল ১০ টা থেকে বেলা ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাধ্যমিক শিক্ষা অফিসারের দেওয়া তথ্যমতে আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করবেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরমিন পারভীন, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করবেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ, মির্জাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কেন্দ্র সচিবের দায়িত¦ পালন করবেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চট্টপাধ্যায় এবং দাখিল পরীক্ষা কেন্দ্র হবে মির্জাপুর আজিম উদ্দীন আলিম মাদরাসায়। 

এ কেন্দ্রে সচিবের দায়িত্ব পালন করবেন ওই মাদরাসার অধ্যক্ষ মাওঃ আব্দুল মান্নান। কেন্দ্র সচিবদের দেওয়া তথ্য মতে, আটোয়ারী উপজেলার চারটি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২,৬৬৭ জন। এরমধ্যে ১,৪২১ জন ছাত্র এবং ১,২৪৬ জন ছাত্রী। ভোকেশনালে মোট পরীক্ষার্থী ২১৩জন। এরমধ্যে ১৫১ জন ছাত্র ও ৬২জন ছাত্রী। মির্জাপুর মাওলানা আজিম উদ্দীন আলিম মাদরাসার কেন্দ্র সচিব জানান, এবার দাখিল পরীক্ষায় তার কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩৬৯ জন। এরমধ্যে ২৬৮জন ছাত্র ও ১০১ জন ছাত্রী। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্ধারিত তারিখে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে-ইনশাআল্লাহ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image