• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিডিয়ার ১৪ উপস্থাপক কে বয়কট ভারতের বিরোধী জোটের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৪৪ পিএম
মিডিয়া
ব্যান সাংবাদিকরা

নিউজ ডেস্ক: ১৪ টিভি উপস্থাপককে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়া জোট। বুধবারই এ নিয়ে সিদ্ধান্ত নিয়েছিল তারা। সেই সমস্ত সঞ্চালকদের শোতে যাতে ইন্ডিয়া জোটের প্রতিনিধিরা কেউ না যান, সে বিষয়ে অনুরোধ করা হয়েছে। কারণ, তাদের দাবি এই সমস্ত শো গুলিতে সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানো হচ্ছে।

কংগ্রেসের মুখপাত্র পবন খেরা জানিয়েছেন, অত্যন্ত বিষন্ন মন নিয়ে এটা করতে হচ্ছে। ইন্ডিয়ার মিডিয়া কমিটি একটি ভার্চুয়াল মিটিংয়ে বৃহস্পতিবার বিকেলে এই সিদ্ধান্ত নিয়েছে। প্লাটফর্মে পবন খেরা হিন্দিতে একটা অডিও ক্লিপ পোস্ট করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, অত্যন্ত বিষন্ন মন নিয়ে আমরা একটা তালিকা ইস্যু করছি। আমরা নিশ্চিত যে পরিস্থিতি ঠিকঠাক হবে। আশা করছি আগামী দিনে পরিস্থিতি ভালো হবে। যখন নতুন প্রজন্ম প্রশ্ন করবেন, তখন উপস্থাপকরা নিজেদের ভুল বুঝতে পারবেন। তখন তারা কী উত্তর দেবেন?

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, উপস্থাপকদের বিরুদ্ধে আমাদের কোনও অভিযোগ নেই। কিন্তু প্রতিদিন সন্ধ্যায় খবরের নাম করে যেভাবে ঘৃণা ছড়ানো হচ্ছে, তা নিয়ে আমাদের আপত্তি। তিনি জানিয়েছেন, প্রতি সন্ধ্যা ৫টা থেকে ঘৃণা ছড়ানো হচ্ছে। টিভি চ্যানেলের মাধ্যমে গত ৯ বছর ধরে এটা চলছে। মুখপাত্র আর সমালোচকরা সেখানে যান আর আমরা শুধু দর্শকের মতো ওখানে থাকি। ইন্ডিয়া জোটের তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া দরকার। সে কারণেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইন্ডিয়া জোট কয়েকজন উপস্থাপককে চিহ্নিত করেছে। সেই অনুষ্ঠানে আমাদের কোনও প্রতিনিধি যাবেন না

বিরোধীদের মন্তব্য নিয়ে মিম তৈরি করেন। আমাদের বক্তব্যকে বিকৃত করেন। ভুয়া খবর ছড়ান। আমরা এটা সহ্য করতে পারতাম। কিন্তু এটা হিংসার দিকে মোড় নিতে পারে দেশে। আমরা কোনও উপস্থাপকের বিরোধী নই। তবে আমরা দেশকে ভালোবাসি। সে কারণেই এই উপস্থাপকদের বয়কট করার সিদ্ধান্ত।

যাদের বয়কট করার সিদ্ধান্ত তারা হলেন- রিপাবলিক টিভির অর্ণব গোস্বামী, টাইমস নাও নবভারতের নাভিকা কুমার, সুশান্ত সিনহা, আজ তকের সুধীর চৌধুরী ও চিত্রা ত্রিপাঠি, নিউজ ১৮ নেটওয়ার্কের আমন চোপড়া, আমিশ দেবগন, আনন্দ নরসিংহ, ভারত ২৪ এর রুবিকা লিয়াকত, ইন্ডিয়া টুডের গৌরব সাওয়ান্ত ও শিব আরুর, ইন্ডিয়া টিভির প্রাচি পরাশর, ভারত এক্সপ্রেসের অদিতি ত্যাগী ও ডিডি নিউজের অশোক শ্রীবাস্তব।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image