• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

তিস্তায় বড়শিতে ধরা সেই বাঘাইর মাছটি ১ লাখ ৩৮ হাজার টাকায় বিক্রি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩১ পিএম
তিস্তায় বড়শিতে ধরা
বাঘাইর মাছ

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় তিস্তা নদীতে বড়শিতে ধরা ৯২ কেজি ওজনের বাঘাইর মাছটি শেষমেশ কয়েক হাত বদল হয়ে প্রতি কেজি ১ হাজার ৫ শত টাকা ধরে ১ লাখ ৩৮ হাজার টাকায় বুধবার (১৪ সেপ্টেম্বর) দিনব্যাপী বিক্রি হয়েছে। ওইদিন সকালে মাছটি ক্রয় করেন জেলা শহরের বড় বাজারের মাছ ব্যবসায়ী জিয়াউল হক।মাছটি বিক্রি করতে শহরের মাইকিং করা হয়েছিল।এর আগে মাছটি মঙ্গলবার(১৩ সেপ্টেম্বর)রাতে খগাখড়িবাড়ি ইউনিয়নের পাগলপাড়া নামক স্থানে তিস্তা নদীতে বরসিতে ধরা পড়েছিল।

ডিমলার ডালিয়া বাজারের মাছ ব্যবসায়ী  সোলায়মান আলী(৩৫)বলেন,ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের পাগলপাড়ায় ধরা পড়ে মাছটি।মাছটি ধরেন ওই গ্রামের যুবক আমীর হোসেন(৩০)।

সকালে তিনি মাছটি নিয়ে ডালিয়া বাজারে আসেন।সেখান থেকে আমিসহ লালমিয়া ও কেলাসু তিনজন মিলে মাছটি ৯১ হাজার টাকায় কিনে নেই।আমরা মাছটি নিয়ে যাই নীলফামারী শহরে।সেখানে ৯৬ হাজার টাকায় বিক্রি করা হয় মাছটি।জেলে আমীর হোসেন বলেন,আমার বরসিতে ৯২ কেজি ওজনের ওই মাছটি ধরা পড়েছে।আমরা এলাকার কয়েকজন মিলে মাছটি টেনে ডাঙ্গায় তুলি।মাছটি ডালিয়া বাজারের মাছ ব্যবসায়ীদের কাছে ৭২ হাজার ৮০০ টাকায় বিক্রি করেছি।নীলফামারীর মাছ ব্যবসায়ী জিয়াউল বলেন,ডিমলার ডালিয়া থেকে জেলেরা তিস্তা নদীতে ধরা পড়া ওই মাছটি সকালের দিকে নিয়ে আসেন।আমি মাছটি কিনে নিয়েছি ৯৬ হাজার টাকা দিয়ে।পরে ৯২টি ভাগ করে বিক্রি করেছি।প্রতিটি ভাগের দাম ধরা হয়েছে ১ হাজার ৫ শত টাকা করে।এজন্য শহরে মাইকিং করেছিলাম।

নীলফামারী সদর উপজেলা মৎস্য কর্মকর্তা শারমীন আক্তার বলেন,এই ধরনের বড় মাছ সাধারণত পদ্মা,যমুনা,তিস্তাসহ অন্যান্য নদীতে পাওয়া যায়।এ রকম মাছ মিঠা পানিতে বেশি থাকে।শুনেছি জেলার তিস্তা নদীতে একটি ৯১ থেকে ৯২ কেজি ওজনের এই মাছ ধরা পড়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image