• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা শহরে রবিবার '১ মিনিট শব্দহীন ' কর্মসূচি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৩ পিএম
পরিবেশ
পরিবেশ সচিব

নিউজ ডেস্ক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ডক্টর ফারহিনা আহমেদ বলেছেন, শব্দদূষণ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে ঢাকা শহরে আগামী ১৫ অক্টোবর সকাল ১০:০০ টা হতে সকাল ১০.০১ মিনিট পর্যন্ত ‘১ মিনিট শব্দহীন' কর্মসূচি পালন করা হবে। এ সময় তিনি ঢাকাবাসীকে কোনো প্রকার শব্দ সৃষ্টি না করার আহ্বান জানান। তিনি বলেন, শব্দদূষণ নিয়ন্ত্রণে সবার সহযোগিতা প্রয়োজন। 

বৃহস্পতিবার “শব্দদূষণ বন্ধ করি, নিরব মিনিট পালন করি” স্লোগানকে সামনে রেখে  আগামী ১৫ অক্টোবর সকাল ১০ টা হতে সকাল ১০.০১ মিনিট পর্যন্ত ‘১ মিনিট শব্দহীন' কর্মসূচি পালন উপলক্ষ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে পরিবেশ সচিব এসব কথা বলেন। 

পরিবেশ সচিব বলেন, আগামী ১৫ অক্টোবর ২০২৩ সকাল ০৯:৩০ হতে সকাল ১০.০০ মিনিট পর্যন্ত  ঢাকা শহরের ১১টি গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ কর্মসূচি পালন করা হবে। তিনি বলেন  স্থানগুলো হলো সচিবালয়ের পাশে ওসমানী মিলনায়তনের সামনে, শাহবাগ মোড়, উত্তরা, বিজয়সরণী মোড়, মিরপুর-১০ নং গোলচত্বর, গাবতলী, মগবাজার, মহাখালী, গুলশান-১, বাসাবো বৌদ্ধ মন্দির ও যাত্রাবাড়ী চৌরাস্তা। এসকল স্থানে  মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, উপমন্ত্রী, সচিবসহ এ মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারী, স্কুল-কলেজের স্কাউট সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারী, ট্রাফিক পুলিশ ও পরিবহন মালিক সমিতির সদস্যগণ ব্যানারসহ উপস্থিত থাকবেন। এ সময় তারা গাড়ি চালকদের মধ্যে শব্দসচেতনতামূলক লিফলেট, স্টিকার বিতরণ করবেন এবং উক্ত ০১ মিনিট হর্ন বাজানো হতে  বিরত থাকার আহ্বান জানাবেন। 

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিবেশ ও জলবায়ু পরিবর্তন) সঞ্জয় কুমার ভৌমিক; অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মোঃ মিজানুর রহমান এনডিসি; অতিরিক্ত সচিব(উন্নয়ন) ড. ফাহমিদা খানম, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর আবদুল হামিদ এবং মন্ত্রণালয়ের যুগ্নসচিব(পরিবেশ) মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী প্রমুখ। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image