• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সমালোচনা পেছনে ফেলে জোলির অস্কার জয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৮ পিএম
জোলির অস্কার জয়
অ্যাঞ্জেলিনা জোলি

ডেস্ক রিপোর্টার: সৌন্দর্যের আরেক নাম অ্যাঞ্জেলিনা জোলি। গ্রিক ভাষায় ‘অ্যাঞ্জেলিনা’ শব্দের অর্থ হচ্ছে, ‘দেবদূত’। আর ফরাসি ভাষায় ‘জোলি’ শব্দের অর্থ ‘অপরূপা’। নামের মতোই সুন্দর হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলিকে বলা হয় 'পারফেক্ট'। যার রূপ এবং অভিনয়ে মুগ্ধ হয়ে অনেক নারীই সার্জারির মাধ্যমে তার মতো হতে চান। কিন্তু অ্যাঞ্জেলিনা জোলি হওয়া কি এতটা সহজ? কিন্তু 'পারফেক্ট' এই অভিনেত্রী পারফেক্ট হবার পেছনে না ছুটলেও ছোটেন একজন ভালো মানুষ হবার পেছনে। এক সাক্ষাতকারে এমনটাই জানিয়েছিলেন জোলি।

জনপ্রিয় এই মার্কিন অভিনেত্রীর পুরো নাম অ্যাঞ্জেলিনা জোলি ভট। তার জন্ম ৪ জুন ১৯৭৫ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসে। শুধু অভিনেত্রী নন তিনি একজন চলচ্চিত্র নির্মাতা এবং সমাজ সেবিকা। বিশ্বব্যাপী মানবতার প্রচার, এবং বিশেষ করে শরণার্থীদের নিয়ে কাজ করার জন্য জোলি অনন্য সুন্দরীর পাশাপাশি একজন ভালো মানুষ হিসেবেও অধিক পরিচিত।

একজন ফ্যাশন মডেল হিসেবে চৌদ্দ বছর বয়সে জোলির পেশাজীবন শুরু হয়। ১৯৯৩ সালে সিনেমা জগতে অভিষেক হয় তার। তার অভিনীত প্রথম বড় মাপের সিনেমা 'হ্যাকারস'। জোলির খ্যাতির ডালপালা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে তার ‘লারা ক্রফট: টম্ব রেইডার’ মুভির মাধ্যমে। তাঁর চলচ্চিত্র-জীবনের সর্বোচ্চ ব্যবসায়িক সাফল্য যে দুটি চলচ্চিত্র থেকে এসেছে সেগুলো হলো মি. এন্ড মিসেস. স্মিথ এবং কুং ফু পান্ডা। ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করতে পছন্দ করেন জোলি। ১০ থেকে ১৫ মিলিয়ন মার্কিন ডলার পারিশ্রমিক নেয়া অভিনেত্রী হয়ে উঠলেন হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীদের একজন।

ব্যক্তিগত জীবনে জোলি তিনবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। প্রথমবার অভিনেতা জনি লি মিলার, দ্বিতীয়বার বিলি বব থর্নটন ও তৃতীয়বার ব্রাড পিটের সাথে। পরবর্তীতে সকলের সাথেই তার বিবাহবিচ্ছেদ ঘটে। তিনি এখন ছয় সন্তানের জননী।

জোলির অভিনয় জীবন সহজ ছিলনা। অভিনয়ের শুরুতে সমালোচনাও কম ছিলনা। প্রতিনিয়ত নিজের দক্ষতা বাড়িয়ে চলছেন এই অভিনেত্রী। যার প্রমাণ তার আজকের অবস্থান। তিনি তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার লাভ করেছেন। 'চেঞ্জলিং' সিনেমায় সেরা অভিনেত্রী হিসেবে অস্কার জয় করেন এই অভিনেত্রী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image