• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্রকে হস্তক্ষেপ করার সুযোগ সরকারই দিয়েছে: সিপিবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৪ এএম
কিছু কর্মকাণ্ডে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে
চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সভা

নিউজ ডেস্ক:  বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শাহ আলম বলেছেন, দেশের রাজনীতি আজ মানুষের হাতে নেই। আওয়ামী লীগ বা বিএনপির হাতেও নেই। রাজনীতি এখন বিদেশি এবং সামরিক-বেসামরিক আমলাদের হাতে। সরকারের কিছু কর্মকাণ্ডে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। অবাধ সুষ্ঠু নির্বাচনে যারা বাধা দেবে, তাদের ভিসা দেবে না। তাদের এ হস্তক্ষেপ করার সুযোগ আওয়ামী লীগ সরকারই করে দিয়েছে।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরীর হাজারীগলির দলীয় কার্যালয়ে চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

মুক্তবাজার অর্থনীতির প্রশ্নে আওয়ামী লীগ বা বিএনপির মধ্যে কোনো পার্থক্য নেই উল্লেখ করে শাহ আলম বলেন, আওয়ামী লীগের আমলে মানুষ ভীতির মধ্যে বসবাস করছে। সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে দলটি ক্ষমতায় এসেছিল। সেই আওয়ামী লীগ সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন বন্ধ করে দিল।

সিপিবি জেলা কমিটির সভাপতি কমরেড অশোক সাহার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক নুরুচ্ছফা ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য দেন কেন্দ্রীয় সদস্য মৃণাল চৌধুরী, জেলা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর ও সম্পাদকমণ্ডলীর সদস্য উত্তম চৌধুরী, মছি উদ-দৌলা, প্রমোদ বড়ুয়া প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image