• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জবিতে দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে আসন ফাঁকা ১২৬ টি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৪ পিএম
জবিতে দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে আসন ফাঁকা
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

(জবি), প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির দ্বিতীয় মেধাতালিকার ভর্তি সম্পন্ন হয়েছে। দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়টিতে ১২৬ টি আসন ফাঁকা রয়েছে।   

বুধবার (০৯ আগস্ট বিষয়টি জানান সমন্বিত ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য। 

তিনি বলেন, পরীক্ষা পরবর্তী দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তি শেষ হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এখন পর্যন্ত কোটা ব্যাতিত ২৬৩৯ এবং কোটাসহ মোট ২৮০৬ জন ভর্তি হয়েছেন। তবে কোন ইউনিটে (বিজ্ঞান, ব্যবসা, মানবিক) কতজন ভর্তি হয়েছেন সে ব্যাপারে কিছু জানাননি তিনি। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০২২-২৩ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট আসন রয়েছে ২ হাজার ৭৬৫টি। সে হিসেবে বিশ্ববিদ্যালয়টিতে এখনো ১২৬ টি আসন ফাঁকা রয়েছে।  

প্রসঙ্গত,গুচ্ছভুক্ত দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম মেধাতালিকার ভর্তি গত ২২ জুলাই শুরু হয়ে ২৬ জুলাই পর্যন্ত চলে। নির্ধারিত সময়ে প্রতিটি ইউনিটে অনলাইনে টাকা জমা দিয়ে প্রাথমিকভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীরা সংশ্লিষ্ট অনুষদের ডিন অফিসে প্রাপ্তিস্বীকারপত্র প্রদর্শনপূর্বক সংশ্লিষ্ট কাগজপত্র জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করেন। এবছর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি কার্যক্রম তিন ধাপেই শেষ করার পরিকল্পনা রয়েছে ভর্তি পরীক্ষা কমিটির। 

ভর্তি প্রক্রিয়ার পরিকল্পনা অনুযায়ী, দ্বিতীয় ধাপে আগামী ২৮ থেকে ৩০ জুলাই এবং তৃতীয় ধাপে ৩ থেকে ৫ আগস্ট ভর্তি নেয়া হবে। আগস্টের মাঝমাঝি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু করা হবে বলে জানা গিয়েছে।  

প্রসঙ্গত প্রথম মেধাতালিকার ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়টিতে ৯০৩টি আসন ফাঁকা ছিল।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image