• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কমছে না নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০০ পিএম
কমছে না দাম
নিত্যপ্রয়োজনীয় পণ্য

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : বাজারে শীতকালীন সবজি আসতে শুরু করলেও কমছে না সবজির দাম। ক্রেতারা দাম শুনে চাহিদার থেকে কম পরিমাণে সবজি সংগ্রহ করছেন। সপ্তাহের ব্যবধানে প্রায় সব সবজিতে কেজিতে গড়ে ৫ থেকে ১০ টাকা মূল্য বেড়েছে। বাড়তি দামে আটকে আছে অন্য সব নিত্যপ্রয়োজনী পণ্য। কাঁচা মরিচের দাম বেড়েছে কেজিতে ৮০ থেকে ১০০ টাকা। আরু ও পে^য়াজের দাম অপরিবর্তিত রয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) চাটমোহর পুরাতন বাজার,নতুন বাজারসহ বিভিন্ন কাঁচাবাজার ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়,গত এক সপ্তাহ আগের তুলনায় প্রায় সবজির দাম কেজিপ্রতি ১০ টাকা পর্যন্ত বেড়েছে। নিত্যপণ্যের দামও সাধারণ মানুষের নাগালের বাইরে।  

কাঁচাবাজারগুলোতে ঘুরে দেখা যায়,প্রতি কেজি শিম ১৬০ টাকা,চায়না গাজর ১২০ টাকা,মুলা ৬০টাকা, প্রতি পিস ফুলকপি ও বাঁধাকপির দাম ৫০ টাকা,বেগুন ৮০ টাকা,বরবটি ১০০ টাকা,করলা ৮০ টাকা,পটল ৬০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা,পেঁপে ৪০ টাকা, ঝিঙে ৬০ টাকা,কচুরমুখি ১০০ টাকা,লাউয়ের পিস ৪০ টাকা,কাঁচা কলা প্রতি হালি ২০ টাকা ও কাঁচামরিচের কেজি ২৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে প্রতিকেজি দেশী আলু ৫৫ টাকা ও জলেন্ডার ৪৫ টাকা কেজি বিক্রি হচ্ছে। পেঁয়াজের কেজি  ৮০ টাকা। অন্যদিকে মাছ,মাংস,মুরগীসহ অন্যান্য জিনিসের দামও বেড়েছে। ৭০০ গ্রাম ওজনের ইলিশ মাছের কেজি ১৪০০ টাকা।  

সবজি বিক্রেতা আঃ মমিন জানান,বাজারে শীতের সবজি আসতে শুরু করেছে। এখনো দাম কমেনি। আর কিছুদিন গেলে শীতকালীন সবজির দাম কমার সম্ভাবনা রয়েছে। এখন কম বেশি আগের দামেই বিক্রি হচ্ছে।

বেসরকারি চাকুরীজীবি আহমেদ হাসান বলেন,আমাদের মত নির্ধারিত বেতনের যারা চাকরি করি তাদের এই বাজারে দুমুঠো খেয়ে বেঁচে থাকা কষ্ট হয়ে যাচ্ছে। মাছের বাজার থেকে শুরু করে সবজির বাজার, মুদি বাজার ও মাংসের বাজার কোন জায়গায়ই হাত দেওয়ার মত অবস্থা নেই। এখন চাহিদার থেকে অনেক কম কিনতে হচ্ছে। কিছু করার নেই।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image