• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৮ উইকেটে হেরে গেল বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৩২ এএম
ক্রিকেট
ক্যান উইলিয়ামস ব্যাট করছে

নিউজ ডেস্ক: বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়ে টানা তৃতীয় জয় পেল নিউজিল্যান্ড। ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসা নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ড্যারিল মিচেলের সাথে একটি দুর্দান্ত ইনিংস খেলেন এবং ২০২৩ সালের বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে তার দলকে জয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ৮৯ রান করে অপরাজিত ফিরেন ড্যারিল মিচেল। অধিনায়ক উইলিয়ামসন ৭৮ রান করে অবসর নেন। বিশ্বকাপে এটি নিউজিল্যান্ডের টানা তৃতীয় জয়। বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন মুস্তাফিজুর ও অধিনায়ক সাকিব।

টস জিতে নিউজিল্যান্ড বোলিং করার সিদ্ধান্ত নেয় এবং দুর্দান্ত বোলিংয়ের কারণে বাংলাদেশ ৫০ ওভারে ২৪৫/৯ রান করতে সমর্থ হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন লকি ফার্গুসন। এছাড়া ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরিও দুর্দান্ত বোলিং প্রদর্শন করেন।

ম্যাচে ২৪৬ রান তাড়া করতে থাকা নিউজিল্যান্ড তৃতীয় ওভারেই প্রথম ধাক্কা খেয়েছে। ওপেন করতে আসা রচিন রবীন্দ্র ৯ রান করে (১৩ বলে) মুস্তাফিজুর রহমানের শিকার হন। এরপর তিন নম্বরে আসা কেন উইলিয়ামসন ডেভন কনওয়ের সঙ্গে ৮০ (১০৫ বলে) জুটি গড়েন।

 ২১তম ওভারের প্রথম বলেই দুজনের মধ্যে এই জুটি ভেঙে যায়, যখন ডেভন কনওয়ে ৩টি চারের সাহায্যে ৪৫ (৫৯) রান করে সাকিব আল হাসানের শিকার হন। এরপর আর কোনো উইকেট হারায়নি নিউজিল্যান্ড।

অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৯তম ওভারে ১০৭ বলে ৪ চার এবং ১ ছক্কার সাহায্যে ৭৮ রান করার পর অবসর নেন। তবে এর আগে চার নম্বরে থাকা ড্যারিল মিচেলের সঙ্গে তৃতীয় উইকেটে ১০৮ (১০৯ বল) জুটি গড়েন উইলিয়ামসন। ম্যাচে দারুণ ফর্মে ছিলেন উইলিয়ামসন। নিজের স্বাভাবিক খেলা খেলে ধীরে ধীরে ম্যাচকে এগিয়ে নিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান তিনি।

উইলিয়ামসনের অবসরের পর, গ্লেন ফিলিপস ব্যাট করতে নামেন, যিনি ১১ বলে ১৪ এবং ১ ছক্কা মেরে ১৬ রান যোগ করেন। এই সময়, ড্যারিল মিচেল 67 বলে ৬ চার এবং ৮৯ রান করার পর অপরাজিত থাকেন। মিচেলকে শুরু থেকেই কিছুটা আক্রমণাত্মক দেখাচ্ছিল। তিনি ১৩২.৮৪ স্ট্রাইক রেটে রান করেন। শেষ পর্যন্ত, মিচেল এবং ফিলিপসের মধ্যে চতুর্থ উইকেটে ৪৮ (২৭ বল) এর অপরাজিত জুটি ছিল।

বাংলাদেশ থেকে প্রথমে বাজে ব্যাটিং দেখা যায়, তারপর দলের বোলাররাও বিশেষ কিছু করতে পারেনি। একমাত্র অধিনায়ক সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান পেয়েছেন ১টি করে উইকেট। এ সময় সাকিব ১০ ওভারে ৫৪ রান এবং মুস্তাফিজুর ৮ ওভারে ৩৬ রান খরচ করেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image