• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুক্তিযোদ্ধার স্বাকৃতি পেয়ে মরতে চাই 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০৯ পিএম
মুক্তিযোদ্ধার স্বাকৃতি পেয়ে মরতে চাই 
মোঃ আব্দুল মজিদ মিয়া

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের অনুপ্রানিত হয়ে, জীবন বাজি রেখে যুদ্ধে অংশগ্রহণ করার জন্য ভারতে চলে যায় কিশোরগঞ্জের ভৈরবে আগানগরে মোঃ আব্দুল মজিদ মিয়া ভারতে ট্রেনিং নিয়ে সম্মুখ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন তিনি। তার ভারতীয় প্রকাশিত তালিকা নং ৭৪৭৮ সিরিয়ালের মোঃ আব্দুল মজিদ মিয়ার নাম থাকলেও ভুলক্রমে নেই তার পিতা-মাতা এবং গ্রামের ঠিকানা। নিজ দেশেও মুক্তিযোদ্ধাদের প্রকাশিত তালিকায় তার নাম না থাকায় মানবেতর জীবন- যাপন করছেন, দেশ মাতৃকার তরে ১১ নং সেক্টরে যুদ্ধ করেন তিনি।

আবদুল মজিদ মিয়ার স্ত্রী না ফেরার দেশে চলে গেছেন কয়েক বছর আগে; সন্তানরাও নেন না তার খোঁজ-খবর পরিবার- পরিজন হারিয়ে তিনি নি:সঙ্গ ও মানবেতর জীবন যাপন করছেন। তাই তিনি সরকারের কাছে দাবী জানান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা গেজেটে নাম অন্তর্ভূক্তি দেখে বীর মুক্তিযোদ্ধার স্বৃকৃতি  পেয়ে মরতে চান তিনি। 

এ বিষয়ে, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ভৈরব উপজেলা কমান্ডের কমান্ডার সিরাজউদ্দিন আহমেদ প্রকৃত মুক্তিযোদ্ধা হিসাবে মোঃ আব্দুল মজিদ মিয়াকে একটি প্রত্যয়ন পত্র প্রদান করেন।

এছাড়াও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আগানগর ইউনিয়ন কমান্ডের কমান্ডার মোঃ মতিউর রহমান স্বাক্ষরিত প্রকৃত বীর মুক্তিযোদ্ধা হিসাবে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মজিদ মিয়াকে একটি প্রত্যয়ন পত্র প্রদান করেন। এ ব্যাপারে,  ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান,  মানবেতর জীবন -যাপন করা আবদুল মজিদ মিয়ার নাম ভারতের তালিকায় গেজেটে নম্বার রয়েছে ৭৪৭৮। কিন্তু পিতার নাম ও ঠিকানা না থাকায় সরকারি গেজেটে তার নাম তালিকাভূক্তির জন্য তাকে সেমতে কাজ করার পরামর্শ দেয়া হয়েছে। তাছাড়া আমি তার নাম মন্ত্রণালয়ে প্রেরণ করেছি। অনুমতি পেলে তার ভাতাসহ সকল সুযোগ-সুবিধা প্রদান করা হবে বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image