• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাহুলকে বাংলো খালি করার নির্দেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৭ পিএম
রাহুলকে বাংলো খালি করার নির্দেশ
কংগ্রেস নেতা রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক : কংগ্রেস নেতা রাহুল গান্ধী মোদি উপনাম নিয়ে কটূক্তি করার অভিযোগে কয়েকদিন আগেই লোকসভার সদস্যপদ (এমপি) হারিয়েছেন। এবার তাকে এমপি বাংলো খালি করার নির্দেশ দেয়া হয়েছে। সোমবার (২৭ মার্চ) রাহুলকে বাংলো খালি করার নোটিস দেয়া হয়।

সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। নোটিসে বলা হয়েছে, আগামী ২৩ এপ্রিলের মধ্যে রাহুলকে বাংলো খালি করে দিতে হবে। 

নোটিসের প্রতিক্রিয়ায় রাহুল গান্ধী তার টুইটার অ্যাকাউন্টে লিখেন, টানা চারবার জনগণের ম্যান্ডেটে নির্বাচিত এমপি হিসেবে এখানে কাটানো সময়ের জন্য আমি সুখী। কোনো ধরনের পক্ষপাত ছাড়াই এই চিঠিতে যেসব শর্ত দেয়া হয়েছে তা আমি মেনে চলব। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘চোর’ বলায় মানহানির মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত হন রাহুল। এর জেরে শুক্রবার (২৪ মার্চ) লোকসভার সদস্যপদ হারান তিনি। তার আসন শূন্য ঘোষণা করে বিশেষ নির্বাচন দেয়ার কথা জানায় নির্বাচন কমিশন।

সদস্যপদ হারানোর পর থেকে প্রশ্ন উঠছে রাহুল এই পদ ফিরে পাবেন কি-না? রাহুল গান্ধীর সাজার বিরুদ্ধে আপিল করতে এক মাসের জামিন দেয়া হয়েছে। সংশ্লিষ্টরা মনে করছেন, হাইকোর্ট রায়ের ওপর স্থগিতাদেশ দিলে পদ ফিরে পেতে পারেন তিনি।

রাহুলের সদস্যপদ বাতিলের প্রতিবাদে মোদি সরকারের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেসসহ বিরোধী দলগুলো। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে যা আলাদা মাত্রা যোগ করেছে বলে মত অনেকের।

কংগ্রেসের দাবি, সত্য কথা বলার জন্য ‘শাস্তি’ পেয়েছেন রাহুল গান্ধী। আদালতের রায়কে চ্যালেঞ্জ জানানোর পাশাপাশি বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক লড়াই আরও তীব্র করা হবে বলেও কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image