• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিআরটিসিতে সদ্য যোগদানকৃতদের মাসব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১৩ পিএম
কর্পোরেশনের রাজস্ব আয় বৃদ্ধি পাবে
বিআরটিসির মাসব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন

নিউজ ডেস্ক:  বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)’তে কারিগর-সি (জেনারেল, ট্রেড) পদে নব যোগদানকৃতদের মাসব্যাপী প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয় কর্পোরেশনের গাজীপুররস্থ কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউটে। অনুষ্ঠানে অনলাইনে সভাপতিত্ব করেন বিআরটিস’র চেয়ারম্যান জনাব মোঃ তাজুল ইসলাম (অতিরিক্ত সচিব)।

মাসব্যাপী প্রশিক্ষণে কর্পোরেশনের কারিগর গ্রেড-সি’তে (সাধারণ ১৫ জন এবং ট্রেড ১২ জন) মোট ২৭ জন নব নিযুক্ত কারিগরগণ অংশগ্রহণ করবে। এ প্রশিক্ষণে ইঞ্জিন ও ট্রান্সমিশন সিস্টেম, অটো ইলেক্ট্রিক সিস্টেম, বডি ডেন্টিং ও পেইন্টিং বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণের মাধ্যমে কারিগরদের অর্জিত জ্ঞান, দক্ষতা ও উৎপাদনশীলতা বৃদ্ধি পাবে এবং কর্পোরেশনের রাজস্ব আয় বৃদ্ধি পাবে।

প্রশিক্ষণ শেষে মূল্যায়ণ পরীক্ষার মাধ্যমে নব যোগদানকৃত কারিগরদের অর্জিত দক্ষতা ও মেধা যাচাই করা হবে এবং প্রথম স্থান অর্জনকারীকে ‘চেয়ারম্যান পদক’ প্রদান করা হবে। কারিগরদের মধ্য হতে কয়েকজন তাদের সদ্য যোগদান ও প্রশিক্ষণের জন্য চেয়ারম্যান মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন। স্বচ্ছ নিয়োগের মাধ্যমে উপযুক্ত ও দক্ষ কারিগর নির্বাচন করায় তারা কর্পোরেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে আরো দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণের জন্য আবেদন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিজিএম, জিএম এবং পরিচালকবৃন্দ প্রশিক্ষণ বিষয়ে তাঁদের মূল্যবান বক্তব্য তুলে ধরেন। চেয়ারম্যান মহোদয় নতুন কারিগরদের দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image