• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইলহান ওমরের পাকিস্তান দখলকৃত কাশ্মীর সফরে ভারতের নিন্দা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৯ পিএম
ইলহান ওমর
মার্কিন কংগ্রেস উইম্যান ইলহান ওমর, ফাইল ছবি

সুমন দত্ত: আমেরিকার সোমালিয়ান বংশোদ্ভূত কংগ্রেস উইম্যান ইলহান ওমর পাকিস্তান দখলকৃত কাশ্মীর সফর করলে নিন্দা জানিয়েছে ভারত। জবাবে মার্কিন কর্তৃপক্ষ একে ইলহান ওমরের ব্যক্তিগত সফর বলে নিজেদের গা বাচান। এর সঙ্গে আমেরিকান প্রশাসনের কোনো সম্পর্ক নেই তারা জানান। সূত্র এনডিটিভি।

ইলহান ওমর আমেরিকার পার্লামেন্টে একজন ভারত বিরোধী বক্তা হিসেবে পরিচিত। ভারতের মুসলিমদের নির্যাতনের বিরুদ্ধে বাইডেন প্রশাসনের সোচ্চার হওয়া উচিত। এমন বক্তব্য তিনি সেখানে দিয়েছে। চারদিনের সফরে তিনি এখন পাকিস্তান আছেন। ২০ এপ্রিল থেকে তার সফর শুরু হয়েছে। তিনি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন। বর্তমান প্রশাসনের সঙ্গে তার আলোচনা হবার কথা রয়েছে। 

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, ইলহান ওমন আমেরিকায় সংকীর্ণ রাজনীতি করেন। এটা তার ব্যক্তিগত বিষয়। তবে তিনি ভারতের সার্বভৌমত্ব ও ভূখন্ডগত অখণ্ডতার নিয়ম লঙ্ঘন করেছেন। আমরা এর নিন্দা জানাই। 

ইলহান ওমরের এই সফরের বিষয়ে মার্কিন পররাষ্ট্র দফতরের কাউন্সিলর ডেরেক চোলেট বলেন, ওমরের সফর তার নিজস্ব। এই সফরের উদ্যোগ মার্কিন পররাষ্ট্র দফতর নেয়নি। এতে পররাষ্ট্র দফতর কোনো সহায়তা করেনি। এখান থেকে যে ফলাফল উঠে আসুক তাতে ভারতের প্রতি মার্কিন পলিসির কোনো পরিবর্তন হবে না। এর বেশি তিনি আর মন্তব্য করতে চাননি।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image