• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ জাসদের দুই দিন ব্যাপী জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:০৫ পিএম
পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করছে
বাংলাদেশ জাসদের

নিউজ ডেস্ক:  বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল-বাংলাদেশ জাসদের জাতীয় কমিটির সপ্তম সভা ১৭-১৮ জুন শিশু কল্যান পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। দলের সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আলোচনা উপস্থাপন করেন দলের সাধারন সম্পাদক নাজমুল হক প্রধান।

১৭ জুন, সভার শুরুতে কবি-সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক রিয়াজউদ্দিন আহমদ ও পীর হাবিবুর রহমান, নাজমুল হক প্রধানের মাতা নাজমা খাতুন, দলের সাংগঠনিক সম্পাদক হোসেন তফসিরের ভাই নজির আহমদ সাপু এবং সিতাকুন্ড কন্টেইনার ডিপোর অগ্নিকান্ডে নিহত সকলের প্রতি গভীর শোক প্রকাশ করা হয়।

জাতীয় কমিটির সভায় গৃহীত প্রস্তাবাবলী :

১. সভা বন্যার ঢলে দেশের উত্তর-পুর্বাঞ্চল ও উত্তরাঞ্চলের বিস্তির্ন জনপদ প্লাবিত হওয়ার কারনে লক্ষ লক্ষ মানুষের দুর্দশা ও প্রানহানিতে গভীর শোক ও সহমর্মীতা প্রকাশ করছে। বানভাসি মানুষকে সর্বাত্মক সহযোগীতা করার জন্য এই সভা সরকারের প্রতি আহবান জানাচ্ছে। সভা, বাংলাদেশ জাসদের সকল কর্মীদের সর্বশক্তি দিয়ে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য নির্দেশনা প্রদান করছে।

২. এ সভা দেশে বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করছে। দীর্ঘ সংগ্রামের ফলশ্রুতিতে একটি নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থার ঐতিহ্য গড়ে উঠলেও ক্ষমতাসীনদের কর্তৃত্বপরায়নতা ও ক্ষমতা চিরস্থায়ী করার বাসনা ও লুটেরা গোষ্ঠির স্বার্থ রক্ষার জন্য নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনের সম্ভাবনাকে প্রায় রুদ্ধ করে ফেলেছে। এ ধরনের অবরুদ্ধ গণতান্ত্রিক ব্যবস্থা জাতিকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে। বিদ্যমান অচলাবস্থা নিরসনকল্পে সকল রাজনৈতিক দলের ঐক্যমতের ভিত্তিতে একটি সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থা গড়ে তোলার জন্য কালবিলম্ব না করে সরকারের পক্ষ থেকে রাজনৈতিক উদ্দ্যোগ গ্রহন করা জরুরী বলে সভা মনে করে।

৩. রাজনৈতিক নীতি নৈতিকতা পুনরুদ্ধার, গণতান্ত্রিক পরিবেশকে নিশ্চিত করার জন্য কর্তৃত্ববাদী রাজনৈতিক ধারাসমুহের বাইরে অবস্থিত গণতান্ত্রিক, প্রগতিশীল ও অসাম্প্রদায়িক রাজনৈতিক শক্তিসমুহকে ঐক্যবদ্ধ হওয়া দরকার বলে সভা মনে করে। এই লক্ষে বাংলাদেশ জাসদ উদ্দ্যোগী ভূমিকা পালন করবে।

৪. জনগনের প্রতি দায়বদ্ধ ও একটি সমৃদ্ধশালী সমতাভিত্তিক সমাজ নির্মানের লক্ষে সংগ্রামের ঐতিহ্যবাহী দল হিসেবে বাংলাদেশ জাসদকে শক্তিশালী করার জন্য আগামী সেপ্টেম্বরে দলের জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

৫. আগামী ২৭ জুন বিরাজমান দূর্নীতি-লুন্ঠনো দ্রব্যমুল্যের উর্দ্ধগতির প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হবে।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image