• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুক্তিযোদ্ধা সাংবাদিক নেতা শাজাহান মিয়া আর নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:১৯ এএম
মুক্তিযোদ্ধা সাংবাদিক নেতা
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব এম শাহজাহান মিয়া

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব এম শাহজাহান মিয়া আর নেই ‌ তিনি ২৬ জুলাই , বুধবার রাত ১০টার দিকে ঢাকার রামপুরার বাসায় মারা গেছেন (ইন্নালিল্লাহি ...রাজিউন)। তার বয়স হয়েছিল ৮০ । তিনি বার্ধক্যজনিত শারীরিক জটিলতায় ভুগছিলেন। সম্প্রতি স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বাদ যোহর জাতীয় প্রেসক্লাবে শাহজাহান মিয়ার জানাজা অনুষ্ঠিত হবে। ‌পরে মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার গ্রামের বাড়িতে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে।

এম শাহজাহান মিয়া ১৯৪৪ সালের ১৭ই সেপ্টেম্বর মুন্সীগঞ্জ (বিক্রমপুর) জেলার লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের কাজিরগাঁও গ্রামে জন্মগ্রহন করেন‌ । ১৯৭০ সালে অধুনালুপ্ত ইংরেজী দৈনিক ‘দি পিপল’পত্রিকায় মাধ্যমে সাংবাদিকতায় যুক্ত হন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন । ১৯৭২ সালে বাংলাদেশ সংবাদ সংস্থায় যোগদান করেন।

সাংবাদিক সমাজের অধিকার আদায়ে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি পাঁচ বার ঐক্যবদ্ধ ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হন। পরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব নির্বাচিত হন। ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের প্রেস-মিনিষ্টার পদে দায়িত্ব পালন করেন।

শাহজাহান মিয়ার মৃত্যুতে সাংবাদিক সমাজ ও রাজনৈতিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে গভীর শোক নেমে এসেছে। তার ভিজতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন -বিএফইউজে সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আক্তার হোসেন, জয়বাংলা সাংবাদিক মঞ্চের সভাপতি জয়ন্ত আচার্য ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু প্রমূখ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image