• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাটমোহরে গণহত্যা দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৯ পিএম
চাটমোহরে
গণহত্যা দিবস পালিত

হেলালুর রহমান জুয়েল, চাটমোহর (পাবনা) সংবাদদাতা: পাবনার চাটমোহর যথাযথ মর্যাদার সাথে পালিত হয়েছে ২৫ মার্চ গণহত্যা দিবস। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়। ছিল বিশেষ মোনাজাত ও প্রার্থনা। এছাড়া পালিত হবে এক মিনিট প্রতীকি ব্লাক আউট কর্মসূচি।  

উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে এ অলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তানজিনা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা এ এ মাসুম বিল্লাহ, উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জালাল উদ্দীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মগরেব আলী, সমাজসেবা কর্মকর্তা রেজাউল করিম,যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর মাহমুদুল হক, প্রেসক্লাবের আহবায়ক রকিবুর রহমান টুকুন প্রমূখ।

এসময় বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারী,সাংবাদিক ও সুধিজন উপস্থিত ছিলেন। গণহত্যা দিবস উপলক্ষে ছিল বিশেষ মোনাজাত ও প্রার্থনা। এদিকে দিবসটি পালনে ইসলামিক ফ্উান্ডেশন বাংলাদেশ চাটমোহর কার্যালয়ের উদোগে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল। বাংলাদেশ আওয়ামী লীগ চাটমোহর উপজেলা শাখার উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বিশেষ মোনাজাত। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম।

১৯৭১ সালের ২৫ মার্চের এই রাতে পৃথিবীর ইতিহাসের ভয়াবহতম গণহত্যার শিকার হয় বাংলাদেশের মানুষ। পাকিস্তান সেনাবাহিনী পরিচালনা করে ‘অপারেশন সার্চলাইট’। আর তাতে বাংলাদেশের বিভিন্ন স্থানে গণহত্যার শিকার হয় লাখো মানুষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image