• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সীমান্তে হত্যা বন্ধের দাবিতে আখাউড়ায় প্রতীকী ‘লাশের মিছিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:০৭ পিএম
সীমান্তে হত্যা বন্ধের দাবিতে আখাউড়ায়
প্রতীকী ‘লাশের মিছিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : সীমান্তে হত্যা ও আগ্রাসন বন্ধের দাবিতে প্রতীকী ‘লাশের মিছিল’ নামে এক ব্যতিক্রমী কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়। 

সোমবার দুপুরে ঢাকাস্থ বাংলাদেশ গণশক্তি পার্টির আহ্বায়ক হানিফ বাংলাদেশির নেতৃত্বে আখাউড়া উপজেলা চত্বর থেকে সীমান্ত হত্যা বন্ধের দাবিতে এ প্রতীকী ‘লাশের মিছিল’ শুরু হয়। এর আগে হানিফ বাংলাদেশি এ ‘লাশের মিছিল’ কর্মসূচি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা অতিক্রম করেন। তিনি কক্সবাজারের টেকনাফ থেকে এ কর্মসূচি শুরু করেন। 

জানা গেছে, বাংলাদেশের সঙ্গে ভারত ও মিয়ানমার সীমান্ত আছে এমন সব জেলা ও উপজেলা প্রদক্ষিণ করে এ প্রতিবাদ জানাবেন তিনি। কর্মসূচিটি যশোরের বেনাপোল উপজেলায় গিয়ে শেষ হবে। 

প্রতীকী ‘লাশের মিছিল’ সম্পর্কে হানিফ বাংলাদেশি বলেন, বাংলাদেশের প্রতিবেশী দুটি দেশ ভারত ও মিয়ানমার সব সময় বাংলাদেশের ওপর আগ্রাসন চালিয়ে যাচ্ছে। সীমান্তে নিরীহ মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করছে। কিছুদিন আগেও একজন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যকে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) গুলি করে হত্যা করেছে।

সীমান্তে বাংলাদেশিদের হত্যার পরে বলা হয় এরা গরু চোরাকারবারি। হতে পারে গরু চোরাকারবারির সঙ্গে যুক্ত, কিন্তু এদের আইনের আওতায় এনে বিচার করা হোক। গুলি করে হত্যা করবে কেন? ভারত ও মিয়ানমার যদি তাদের দেশের পাচারকারীদের দমন করে তাহলে বাংলাদেশের পাচারকারীরা এমনিতেই এসব বন্ধ করে দিতে বাধ্য হবে। তিনি এ সময় সীমান্ত হত্যা বন্ধে সরকারের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image