• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৯ পিএম
ইবিতে
তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

আবির হোসেন, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা ২০২২-২৩ এর অংশ হিসেবে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।  

তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটি আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান।

তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে কর্মশালায় বিভিন্ন অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধান এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ প্রশিক্ষণ গ্রহন করেন।

এপিএ ফোকাল পয়েন্ট (তথ্য অধিকার) কর্মকর্তা উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) সাহেদ হাসানের পরিচালনায় উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের ডাইরেক্টর (ইন-চার্জ) ও অথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির সদস্য ড. আমানুর আমান। কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন কমিউনিকেশন এ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের খন্ডকালীন শিক্ষক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

উদ্বোধনকালে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘জ্ঞান, প্রযুক্তি ও তথ্যের মিশনই শক্তি। এই তিনটির মধ্যে তথ্য বেশি গুরুত্বপূর্ণ। আর যখন এই তিনটি জিনিসের সংমিশ্রণ থাকে তখনই আমরা শক্তিমান থাকি।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image