• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে বিজিবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৪ পিএম
বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে বিজিবি
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

নিউজ ডেস্ক : চট্টগ্রাম ও বান্দরবানে বৈরী আবহাওয়া ও ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা, বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ মানুষদের উদ্ধার তৎপরতা, ত্রাণ সামগ্রী ও শুকনা খাবার বিতরণ এবং বিনামূল্যে জরুরী চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সাতকানিয়ার বায়তুল ইজ্জতে অবস্থিত বিজিবি'র ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজ (বিজিটিসিএন্ডসি) এর উদ্যোগে এ সেবা দিচ্ছে বাহিনীটি।

বুধবার (০৯ আগস্ট) সকাল থেকে বিজিটিসিএন্ডসি'র উদ্যোগে ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবানে আটকে পড়া অসহায় ও দুর্গত মানুষদের উদ্ধার করে বিজিবির জলযান ও গাড়ি ব্যবহার করে নিরাপদে পৌঁছে দিচ্ছে। 

এছাড়া বিজিটিসিএন্ডসি'র উদ্যোগে দুর্গত এলাকার ১০০টি অসহায় পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ এবং ১০০ জনেরও অধিক মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও বর্ডার গার্ড হাসপাতাল, সাতকানিয়া এর মেডিকেল টিম ২০০ জনেরও অধিক দুর্গত মানুষকে চিকিৎসাসেবা প্রদানসহ বিনামূল্যে ঔষধ ও খাবার স্যালাইন বিতরণ করেছে।

উল্লেখ্য, বিজিবি'র নিজস্ব জলযান ও গাড়ি ব্যবহার করে বান্দরবান সেনাবাহিনীতে কর্মরত ওয়ারেন্ট অফিসারের বাবার লাশ গন্তব্যস্থলে পৌঁছে দিয়েছে। 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image