• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নবীনবরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৬ পিএম
ইবির ডেভেলপমেন্ট
স্টাডিজ বিভাগের নবীনবরণ

আহমাদ গালিব, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ মে) বেলা ১২টায় হামিদুর রহমান মিলনায়তনে এ অনুষ্ঠান শুরু হয়।

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু, বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. এ কে এম মতিনুর রহমান। এসময় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিভাগটির সভাপতি এ এইচ এম নাহিদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, ডেভেলপমেন্ট স্টাডিজ অত্যন্ত রিসোর্সফুল ও সমৃদ্ধ সাবজেক্ট এবং যার উৎস হলো ইকোনমিকস। বর্তমান বাংলাদেশ এখন চেঞ্জের মধ্যে আছে, আর পৃথিবীর বহুদেশের রাজনীতি আবর্তন হচ্ছে ডেভেলপমেন্টের চেঞ্জ অংশ নিয়ে। একসময় আমরা লার্নিং এর জন্য শিখতাম কিন্তু আজুকের যুগে এসে আমরা শিখি ও কাজ করে খাই। এখানেই ডেভেলপমেন্ট স্টাডিজের পরিসর উদ্ভাবন আনছে ও এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, ফুল যদি ফুটে ও ঘ্রান থাকে, তখন মৌমাছিকে ডেকে আনতে হয় না, তারাই এসে জড়ো হয়। আপনারা ফুল হয়ে সৌরভ ছড়ান, এগিয়ে আসেন ও কারিগরের ভূমিকা পালন করেন।'

বিভাগের সকল শিক্ষার্থীদের উপস্তিতিতে দিনব্যাপী নবীনবরণ আয়োজনের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image