• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মস্কো হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৩


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:৩৬ এএম
মস্কো
হামলায় বিধ্বস্ত কনসার্ট হল

নিউজ ডেস্ক:  ইসলামিক স্টেট (আইএসআইএস) জিহাদি গোষ্ঠী শনিবার মস্কোতে হামলার দায় স্বীকার করে বলেছে যে তাদের চারজন যোদ্ধা মস্কোর কনসার্ট হলে হামলা চালিয়েছে। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, হামলায় অন্তত ১৩৩ জন নিহত হয়েছেন।আইএস তাদের একটি টেলিগ্রাম চ্যানেলে বলেছে, "চারজন আইএস যোদ্ধা মেশিনগান, পিস্তল, ছুরি এবং ফায়ারবোমায় সজ্জিত হয়ে এই হামলা চালিয়েছিল।"

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের প্রধান শনিবার দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানিয়েছেন , মস্কোতে একটি কনসার্ট ভেন্যুতে হামলার পর ১১ জনকে আটক করা হয়েছে। রাশিয়ার সরকারি বার্তা সংস্থা তাস এ তথ্য নিশ্চিত করেছে।

হামলাকারীরা অনুষ্ঠানস্থলে প্রবেশ করে সেখানে উপস্থিত লোকজনকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়। হামলাকারীরা গুলিবর্ষণের পর অনুষ্ঠানস্থলে আগুন ধরিয়ে দেয়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট। গত কয়েক বছরের মধ্যে রাশিয়ায় এটাই সবচেয়ে ভয়াবহ হামলা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার রাশিয়ার রাজধানী মস্কোতে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করেছেন এবং বলেছেন ভারত এই শোকের মুহূর্তে রাশিয়ান সরকার এবং তার জনগণের সাথে সংহতি প্রকাশ করেছে। 

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স'-এ প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, "আমরা মস্কোতে জঘন্য সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। আমরা নিহতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা জানাই। এই শোকের সময়ে ভারত সরকার ও রাশিয়ার জনগণের পাশে দাঁড়িয়েছে।" সূত্র বিদেশি মিডিয়া থেকে অনুবাদ সুমন দত্ত।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image