• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আবারও মস্কোয় ইউক্রেনের ড্রোন হামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৬ এএম
মস্কোয় ফের ইউক্রেনের
ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার অভিযোগ আবারও ইউক্রেন ড্রোন হামলা চালিয়েছে মস্কোতে। তবে দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা এই হামলা প্রতিহত করা হয়েছে বলে দাবি করেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২৪ জুলাই) আল-জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনী মস্কোতে ইউক্রেনের ড্রোন হামলা প্রতিহত করেছে। এ সময় কিয়েভ ‘সন্ত্রাস হামলা’ চালাচ্ছে বলে অভিযোগ করা হয়।
 
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার সকালে মস্কোতে দুটি ড্রোন হামলা হয়।
 
আরও জানিয়েছে, মস্কোতে ড্রোন ব্যবহার করে কিয়েভের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রচেষ্টা ব্যর্থ করা হয়েছে। দুটি ইউক্রেনীয় ড্রোন ভূপতিত করা হয়েছে।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস জানিয়েছে, দুটি ড্রোনের মধ্যে একটি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছাকাছি এলাকা কমসোমলস্কি প্রসপেক্টে আঘাত হেনেছে এবং অন্যটি মস্কোর অন্যতম প্রধান রিং রোড লিখাচেভা স্ট্রিটের ব্যবসায়িক কেন্দ্রে আঘাত হেনেছে।
 
এ বিষয়ে এখন পর্যন্ত ইউক্রেনের কোনও মন্তব্য পাওয়া যায়নি। এর আগেও ইউক্রেনের বিরুদ্ধে বেশ কয়েকবার মস্কোও ড্রোন ব্যবহার করে হামলার অভিযোগ তুলেছে রাশিয়া।
 
গত রোববার (২৩ জুলাই) রয়টার্সের প্রতিবেদনে জানা যায়, রুশ অধিকৃত ইউক্রেনের ক্রিমিয়ায় একটি গোলাবারুদ ডিপোতে ড্রোন হামলা করা হয়েছে। এর ফলে ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়াকে সংযুক্তকারী ইউরোপের বৃহত্তম সড়ক ও রেল সেতুতে যান চলাচল সাময়িকভাবে স্থগিত করা হয়। এছাড়াও বহু মানুষকে ওই এলাকা থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image