• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে নোফেল মিলনমেলায় বরণ ও বিদায়ী সংবর্ধনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৯ পিএম
ইবিতে নোফেল
মিলনমেলায় বরণ ও বিদায়ী সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয় : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রকল্যাণ ফোরাম নোফেলের মিলনমেলা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহ:স্পতিবার (৫ অক্টোবর) সকাল ১০টায় অনুষদ ভবনের চতুর্থ তলায় হলরুমে সংগঠনের প্রবীণদের বিদায় ও নবীনদের সংবর্ধনা দিতে এটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ে নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর থেকে আগত শিক্ষার্থীদের নিয়ে বৃহত্তর নোফেল সংগঠন গঠিত বলে জানা যায়।

এসময় সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সংগঠনের উপদেষ্টা ও দাওয়াহ এন্ড ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. রহিমুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আল কুরআন এন্ড ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এবিএম ফারুক এবং আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নাজিম উদ্দীন। এছাড়াও সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস, ইবিসাসের দপ্তর সম্পাদক তাজমুল জায়িম ও ইবি কোয়ার্টার মসজিদের ঈমাম মোহাম্মদ ইউসুফসহ সংগঠনের শতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী স্মারক প্রদান করা হয়। এদিকে ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের আগত নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও সংবর্ধনা স্মারক বিতরণ করা হয়।


অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. রহিমুল্লাহ বলেন, সময় জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। তোমাদেরকে সময়ের সাথে নিজেদের গঠন করতে হবে। নিজের দায়িত্ব নিজেই পালন করতে হবে। নিজেকে ক্ষতিগ্রস্ত করলে পিতামাতা, শিক্ষকসহ সকলের প্রতি অন্যায় এবং দেশের বোঝা হয়ে দাড়াতে হবে।

বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক তাজমুল জায়িম বলেন, নোফেলের বিদায়ী শিক্ষার্থীদের জন্য শুভকামনা রইল। তারা বিশ্ববিদ্যালয়ে যে যোগ্যতা অর্জন করেছে তা দিয়ে দেশ ও জাতির মুখ উজ্জ্বল করবে। একইসাথে নবীনদের করনীয় হবে ভালো-মন্দ, ধার্মিক- অধার্মিক সকল ধরনের মানুষ থেকে নিজের জন্য উপযুক্ত সঙ্গ নির্ধারণ করতে হবে। তাদেরকে মাদক ও খারাপ সঙ্গ থেকে সতর্ক থাকতে হবে। কারণ মেধাবী শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসার পর কখনো কখনো জাতির বোঝায় পরিণত হয়। 

সংগঠনটির সাবেক সম্পাদক আজিজুল পিয়াস বলেন, বিগত সময়ের সংকট কাটিয়ে নোফেলের কার্যক্রম গতিশীল করার কাজ আজকের এই অনুষ্ঠানের মধ্য দিয়ে সফল হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image