• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

২০২৩ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪৯ পিএম
ক্রিকেট
বিশ্বকাপ ফাইল ছবি

নিউজ ডেস্ক: প্রায় শুরু হওয়া বিশ্বকাপ 2023 নিয়ে বড় খবর আসছে। জানা গেছে, উদ্বোধনী ম্যাচের আগে অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠান এবার বাতিল করা হয়েছে। প্রাথমিকভাবে খবর ছিল যে ‘ক্যাপ্টেন ডে’ অনুষ্ঠানের পর নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ৫ অক্টোবর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিতব্য উদ্বোধনী ম্যাচের আগে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে, কিন্তু খবর অনুযায়ী, এখন তা নেই।

  যে বলিউড তারকা অভিনেতা এবং গায়কদের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল। এতে অংশ নেবেন রণবীর সিং, বরুণ ধাওয়ান, অরিজিৎ সিং, তামান্না ভাটিয়া, শ্রেয়া ঘোষাল এবং আশা ভোঁসলে। কিন্তু রিপোর্ট অনুযায়ী, এখন শুধু অধিনায়কের বৈঠক হবে বুধবার।

 দশটি দলের অধিনায়করা এই ইভেন্টে অংশগ্রহণ করবেন এবং প্রশ্নের উত্তর দেবেন। অধিনায়কদের অনুষ্ঠানের পর একটি লেজার শো আয়োজন করা যেতে পারে। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠান বাতিল হওয়ার পর বিসিসিআই প্ল্যান বি তৈরি করেছে। এর আওতায় আরও জমকালো অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করছে বোর্ড।

তথ্য অনুযায়ী, ভারত-পাকিস্তান ম্যাচের দিন এই বড় অনুষ্ঠানের আয়োজন করতে পারে বিসিসিআই। এবং এটি ম্যাচের সময়ের আগে অর্থাৎ 2 টার আগে আয়োজন করা যেতে পারে। একই সময়ে, বিকল্প পরিকল্পনার অধীনে, 19 নভেম্বর ফাইনাল খেলার দিন নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠানেরও আয়োজন করা যেতে পারে।

 জানা গেছে, এই বিকল্প পরিকল্পনার উপস্থাপনা বিসিসিআইয়ের শীর্ষ কর্মকর্তাদের কাছে দেখানো হয়েছে। 

বিশ্বকাপের আগে বেশিরভাগ প্রস্তুতি ম্যাচ ভেসে গেলেও মূল রাউন্ডের ম্যাচগুলো শুরু হবে ৫ অক্টোবর থেকে। এই সময়ের মধ্যে, 10 টি ভেন্যুতে 48 টি ম্যাচ অনুষ্ঠিত হবে। 

এর মধ্যে ৪৩টি ম্যাচ শুরু হবে দুপুর ২টায়, আর ৫টি ম্যাচ হবে সকাল সাড়ে ১০টায়। ভারত সর্বশেষ বিশ্বকাপ আয়োজন করেছিল ২০১১ সালে। আর এতে অংশগ্রহণ করেছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কাও।

1987 সালের বিশ্বকাপ ভারত-পাকিস্তান যৌথভাবে আয়োজন করেছিল, যখন 1996 সালের বিশ্বকাপ ভারত-পাকিস্তান এবং শ্রীলঙ্কা যৌথভাবে আয়োজন করেছিল। এই প্রথম ভারত নিজেই সম্পূর্ণভাবে মেগা টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image