• ঢাকা
  • বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উপকারভোগি সমাবেশে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৩ এএম
উপকারভোগি সমাবেশে
কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

খাগড়াছড়ি প্রতিনিধি : বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন বলেই বাংলাদেশের সৃষ্টি হয়েছে আর সে স্বপ্ন পুরনে নিরলস ভাবে কাজ করছে শেখ হাসিনার সরকার মন্তব্য  করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন,জিয়াউর রহমান ও এরশাদ সরকার পাহাড়ের শান্তি নষ্ট করে দিয়েছিলো। আর এই পাহাড়ে শান্তিতে রূপ দিতে এর আগে বার বার বঙ্গবন্ধু পাহাড়ে এসেছিলো।

বুধবার (১৮ অক্টোবর ২০২৩) দুপুরের দিকে  খাগড়াছড়ি সদর উপজেলা মাঠে আয়োজিত  সরকারের বিভিন্ন দপ্তর থেকে সামাজিক নিরাপত্তার আওতায় সুবিধাপ্রাপ্ত উপকারভোগিদের নিয়ে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন, এসম আরো বলেন,বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলো বলেনই পাহাড়ের মানুষের শান্তি ও কল্যাণে কাজ করছে আওয়ামী লীগ সরকার। বঙ্গবন্ধু হত্যার শিকার হলেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ শুরু করে পাহাড়ে। সে ধারায় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি থেকে শুরু করে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে বলে উন্নয়নের ফিরিস্তির কথা তুলে ধরে তিনি আরো বলেন, বিএনপি পাহাড়ের মানুষের কল্যাণে কি করেছে? তাদের দুশাসেনর কথা তুলে ধরে তার বক্তব্যে বলেন,বিএনপি ক্ষমতায় গেলে অগ্নিকান্ড,নৈরাজ্য,হত্যা করে ঘোলাপানিতে মাছ শিকারের রাজনীতি করে

আর আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষ রাজনীতিতে বিশ্বাসী। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল । 

এ সময় তিনি, বিএনপিরা পাহাড়ের মানুষের চিন্তা চেতনাকে ধ্বংস করে দিয়ে পাহাড়কে নিয়ে অপপ্রচার করাসহ বিএনপি সরকার আসলে ওয়াদুদ ভুঁইয়া পাহাড় নিয়ে ষড়যন্ত্র করেছে আর আওয়ামী লীগ চায় পাহাড়ের মানুষের শান্তি,নিরাপত্তা ও শান্তিপূর্ণ বসবাস। তাই শেখ হাসিনা ১৯৯৬ সালে কমিউনিটি ক্লিনিক করে দিয়েছিলো কিন্তু বিএনপি ২০০১ সালে তা বন্ধ করে দিয়েছিলো বলে  নানা অসংগতির কথা তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সমাবেশ শুরুর আগে জাতীয় সঙ্গিতের মধ্য দিয়ে সমাবেশের সুচনা করা হয়। পরে অতিথিদের বরণ,শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল শেষে কেক কাটেন প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ আগত অতিথিরা।

পরে খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে  বক্তব্য রাখেন,খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এড.আশুতোষ চাকমা,খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম,খাগড়াছড়ি সদর ইউপি জ্ঞান ত্রিপুরা,গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান উল্ল্যাস ত্রিপুরা,উপকারভোগী পলেন চাকমা,জবানিকা চাকমা,

এ সময়,খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম ,পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, খাগড়াছড়ি সদর আলীর সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি রতন কুমার শীল, সাধারন সম্পাদক ও উপজেলা ভাইসচেয়ারম্যান জসীমউদ্দিন, পৌর আলীগের সাধারণ মানুষের পরিমল দেবনাথ ও সদর উপজেলা ভাইসচেয়ারম্যান মোঃ আক্তার হোসেনসহ জেলা উপজেলার নেতাকর্মীরা এত উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image