• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাটমোহরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৩ পিএম
চাটমোহরে
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

হেলালুর রহমান জুয়েল, চাটমোহর (পাবনা) প্রতিনিধি : স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন,শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন এ প্রতিপাদ্য নিয়ে সারাদেশের মতো পাবনার চাটমোহরেও শুক্রবার (১৭ মার্চ) যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে চাটমোহর উপজেলা প্রশাসন আয়োজন করে ‘বঙ্গবন্ধুকে জানো’কুইজ প্রতিযোগিতা,‘শিশুদের চিত্রপটে বঙ্গবন্ধু’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,বেসরকারি ও ব্যক্তিমালিকানাধিন ভবনে জাতীয় পতা উত্তোলন করা হয়। 

সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর ম্যূরালে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হামিদ মাস্টার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহলসহ সরকারি কর্মকর্তাবৃন্দ। চাটমোহর পৌরসভা,থানা পুলিশ,সাব রেজিস্ট্রার অফিস,পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এবং অরবিট্ল লিংক স্কুল এন্ড কলেজ উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে আরও ছিল দরিদ্র জনগোষ্ঠির মাঝে খাবার ও মিষ্টি বিতরণ, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ছাড়াও ছিল আলোচনা সভা এবং দোয়া মাহফিল। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, সাবেক যুগ্ম সম্পাদক খন্দকার মাহবুব এলাহী বিশু, সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন, যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম প্রমূখ।

এছাড়া চাটমোহর সরকারি ডিগ্রী কলেজ, চাটমোহর মহিলা ডিগ্রী কলেজ,সরকারি আরসিএন এন্ড বিএসএন মডেল পাইলট হাইস্কুল, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়সহ উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image