• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শ্রীমঙ্গলে প্রসূতি মায়ের রক্ত পরিক্ষার ভূল রিপোর্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৪ পিএম
শ্রীমঙ্গলে প্রসূতি মায়ের রক্ত পরিক্ষার ভূল রিপোর্ট
প্রতিকী ছবি

মো: জহিরল ইসলাম, স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার : শ্রীমঙ্গল শহরের পুরান বাজারে মোনায়েম প্লাজায় ‘নিউ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার’ নামে একটি ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এক প্রসূতির রক্তের গ্রুপ নির্ণয়ের ভুল রিপোর্ট দেয়ার অভিযোগ উঠেছে। 

সোমবার (১৭ জুলাই) ভূল রিপোর্টের দায় স্বীকার করে নিয়েছে ডায়াগনস্টিক সেন্টারের কর্তৃপক্ষ।

ওই প্রসূতির স্বামী জানান, গত ৩ এপ্রিল অন্তঃসত্ত্বা স্ত্রীর রক্তের গ্রুপ নির্ণয়ের জন্য শ্রীমঙ্গল শহরের নিউ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যান। সেখানে তার স্ত্রীর রক্তের গ্রুপ আসে ‘এবি’ নেগেটিভ। মাস দু'য়েক পর অন্য একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে রক্তের গ্রুপও পরীক্ষা করলে সেখানে রক্তের গ্রুপ আসে ‘বি’ পজিটিভ।

ওই প্রসূতির স্বামী বলেন, ‘পরে আমরা  আরেকটি ডায়াগনস্টিক সেন্টারে রক্ত  পরীক্ষা করেও স্ত্রীর রক্তের গ্রুপ ‘বি’ পজিটিভ পেয়েছি। তখন বুঝতে পারি, নিউ কেয়ার ডায়াগনস্টিক থেকে আমাদের ভুল রিপোর্ট দেয়া হয়েছিল। এ কারণে আমার স্ত্রীর মারাত্মক শারীরিক সমস্যা হতে পারত। 

১৭ জুলাই (সোমবার) ডায়াগনস্টিক সেন্টারের মালিক আমার বাড়িতে এসে ভুল রিপোর্টের জন্য দুঃখ প্রকাশ করেছেন। এমন ভুলের শিকার আর যেন কেহ না হতে পারে।

নিউ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের  মালিক বিভুতি ভূষণ রায় অভিযোগ স্বীকার করে  বলেন, ‘টাইপিংয়ের ভুলের কারণে এমনটি হয়েছে, যা কোনোভাবেই কাম্য নয়। আমি রোগী ও তাঁর পরিবারের সঙ্গে কথা বলেছি। আমার সেন্টারে যারা এই রিপোর্ট তৈরিতে যুক্ত ছিল, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছি।’

মৌলভীবাজার জেলা সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, ‘ভুল রিপোর্টের ঘটনা আমি শুনেছি। ভুক্তভোগী রোগীরা স্থানীয় সরকারি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ও আমার কাছে লিখিত  আবেদন পাঠালে আমরা  আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image