• ঢাকা
  • শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপ শুরু ৫ অক্টোবর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৬ পিএম
উদ্ভোধন করবেন স্পীকার শিরিন শারমিন চৌধুরী এমপি
সিলেটে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপ

নিউজ ডেস্ক:  সিলেটে চার দিনব্যাপী বাংলাদেশ ভারত ফ্রেন্ডশিপ সংলাপ ৫ অক্টোবর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপুর্ণ সম্পর্ক সুদূঢ় করতে এবং উভয় দেশের শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসা উন্নয়নের স্বার্থে প্রতি বছরের ন্যায় এবারও এই সংলাপ শুরু হচ্ছে। গ্র্যান্ড সিলেট হোটেল এন্ড রিসোর্টে এ সংলাপের উদ্ভোধন করবেন স্পীকার শিরিন শারমিন চৌধুরী এমপি। এতে সভাপতিত্ব করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এছাড়া সংলাপে বাংলাদেশের পক্ষে ৬ জন মন্ত্রী, ২০ জন সংসদ সদস্যসহ জাতীয় নেতৃবৃন্দ অংশ নেবেন। ভারত থেকে ইতিমধ্যে ১৪০ জনের প্রতিনিধি দল সংলাপে অংশ নিতে সিলেটে এসে পৌছেছেন।

সংলাপ উপলক্ষে বুধবার বিকালে সিলেটের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান এ এস এম শামছুল আরেফিন। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবীদ ড. আহমদ আল কবির, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম, যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারোয়ার ও সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত এ সংলাপের প্রথম দিন বিকেল ৪ টায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ভারতের সাবেক মন্ত্রী শ্রী এম জে আকবর ও ভারতের হাই কমিশনার মি. প্রণয় ভার্মা।

৬ অক্টোবর দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সভাপতিত্ব করবেন সংস্কৃতি মন্ত্রী কে এম খালিদ এমপি। ৭ অক্টোবর সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি এবং সভাপতিত্ব করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image