• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 শেরপুরে ভুয়া জাল দলিলের রম রমা ব্যবসা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০১ পিএম
 শেরপুরে রম রমা ব্যবসা
ভুয়া জাল দলিল

সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধিঃ শেরপুর জেলার সদর উপজেলার চরপক্ষিমারী ইউনিয়নের কুলুরচর বেপারীপাড়া গ্রামে চলছে জাল দলিল তৈরী এবং একজনের জমির উপর ভুলবাল নাম দিয়ে অন্যকে দলিল দেওয়ার রমরমা ব্যবসা।

সরজমিনে গিয়ে দেখা যায়,অত্র গ্রামে বসবাসরত মৃত আজিজুর রহমানের ছেলে আছাদুজ্জামান সরকার আমিন সেজে জমি মাপার নামে দরিদ্র মানুষদের নানাভাবে হয়রানি করে যাচ্ছে।কুলুরচর বেপারীপাড়ার মানুষগুলো অধিকাংশই দরিদ্র যারা প্রতিদিন উপার্জন করে সংসার চালায় এই দরিদ্র শ্রেণীর মানুষের জমির উপরেই ভুয়া আমিনের নজর থাকে।

গ্রামটি শেরপুর জেলার একদম শেষ সীমানা এবং জামালপুর পৌরসভার নিকটবর্তী হওয়ার কারণে কিছু সুবিধাবাদি মানুষের কাছে অত্র এলাকার জমির চাহিদা রয়েছে।স্থানীয় জনসাধারণের কাছে জানা যায়,এই সুযোগটি  কাজে লাগাচ্ছে ভুয়া আমিন আছাদুজ্জামান, সুযোগ বুঝেই নকল দলিল তৈরী করে এবং দরিদ্র মানুষের জমি মেপে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করে।কোন জমির মালিকের জমি মাপার প্রয়োজন হলে সরকারি আমিন এর সাথে যোগাযোগ করতে চাইলেও সে বাধা সৃষ্টি করে এবং সে নিজেই দায়ীত্ব নিয়ে জমি মেপে বুঝিয়ে দেয়,জমি মাপার সময় অন্য সীমানার উপর 
মিটারের ফিতা যাওয়া মাত্র ভূমি মালিক বাধা প্রদান করলে তাকে দেখানো হয় নানারকম ভয়ভীতি এবং বিভিন্ন মামলার  হুমকি এতে এলাকার মানুষগুলি চুপশে যায়।

এলাকার ভূক্তভোগি নাম প্রকাশে অনইচ্ছুক কয়েকজন জানান এইভাবে এই ভুয়া আমিন একই জমি বারবার মাপ যোক দেয়।এই বিষয়ে নামধারী আমিন আছাদুজ্জামান এর মতামত জানতে চাইতে গেলে সে ঘটনাটি এড়িয়ে যায়।

এলাকাবাসী বৃহস্পতিবার  সকালে সংবাদ সম্মেলন  করে জানান,ভুয়া আমিন আছাদুজ্জামান এর নিকট থেকে এলাকাবাসী মুক্তি পেতে চায় এবং জেলা প্রশাসক এই ব্যপারে সুদৃষ্টি দিলে এই এই ভূয়া আমিনরা এলাকায় এই ধরনের কাজ করতে পারবেন না বলে সংবাদ সম্মেলনে ভুক্তভোগিরা জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image