• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএনপি আরও সুসংহত হোক : নানক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪১ এএম
বিএনপি আরও সুসংহত হোক
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক

ডেস্ক রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, তারা কোনো দল ভাঙতে চান না; বরং বিএনপি আরও সুসংহত হোক এমন প্রত্যাশা তাদের। সরকারবিরোধী জাতীয় ঐক্যে ফাটল ধরানোর চেষ্টা চলছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অতীতে বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র হয়েছে। এবারও অপচেষ্টা হলে সুবিধা করতে পারবে না।

আসছে জাতীয় নির্বাচন সামনে রেখে সরকারবিরোধী আন্দোলনের বৃহত্তর ঐক্যের কথা বেশ কিছুদিন ধরেই বলছে বিএনপি। তবে সেই ঐক্য আলোর মুখ দেখার আগেই তাদের অভিযোগ ঐক্যে ফাটল ধরানোর চেষ্টা করছে ক্ষমতাসীন দল। এমনকি বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ তাদের।

বিএনপির মহাসচিব বলেন, ‘এমন কৌশল কখনো সফল হবে না। বিএনপি হচ্ছে এমন একটি দল, যে দলটিকে দমিয়ে রাখা যায় না। এটাকে ভাঙার চেষ্টা করেও কোনো লাভ হয়নি। আমি বারবার বলছি, বিএনপি হচ্ছে ফিনিক্স পাখির মতো, যে ধ্বংসস্তূপ থেকে জেগে ওঠে। এর আগে বলা হয়েছে, বিএনপি নেই। কিন্তু এখন তো তারা বিএনপি বিএনপি করতে করতে পাগল হয়ে যাচ্ছে! তারা দিনে রাতে ২৪ ঘণ্টাই বিএনপির কথা বলে। তাদের কাছে বিএনপি এখন যেন দুঃস্বপ্নের মতো।’

বিএনপির অভিযোগ উড়িয়ে দিয়ে আওয়ামী লীগ নেতারা বলছেন, দল ভাঙার সংস্কৃতিতে বিএনপি বিশ্বাস করলেও আওয়ামী লীগ করে না।

দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবীর নানক বলেন, ‘এই দুষ্ট চিন্তা তাদের (বিএনপি) মাথায় রয়েছে। আমাদের মাথায় এ ধরনের কোনো চিন্তা নেই। আমরা চাই, বিএনপি ঐক্যবদ্ধ থাকুক, অটুট থাকুক এবং গণমুখী দল হিসেবে অক্ষুণ্ণ থাকুক।’

নানক বলেন, আগামী নির্বাচন হচ্ছে বিএনপির জন্য শেষ রক্ষার নির্বাচন। এ নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহণ না করে, তবে বিএনপির শেষ চিহ্নটুকু বাংলাদেশ থেকে মুছে যাবে।

ফখরুল বলেন, গণতন্ত্রের আন্দোলন মানেই হচ্ছে বেগম জিয়ার মুক্তির আন্দোলন। এখনো তিনি যে অন্তরিন আছেন, তা সম্পূর্ণ গণতন্ত্রের জন্যই আছেন। প্রতি মুহূর্তে আমরা ভাবছি, ম্যাডামকে বের করে আনতে হবে। ডেমোক্রেসির এটাও একটা অংশ।

নির্বাচন সামনে রেখে আন্দোলনের রূপরেখা তৈরির প্রক্রিয়া চলছে বলে দাবি বিএনপির। তৃণমূলকে ঢেলে সাজিয়ে নির্বাচনের আগে দলকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করানোর কথা বলছে আওয়ামী লীগ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image