• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হিলি রেলস্টেশনের ক্লোজ ডাউন প্রত্যাহার করে ফের চালু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৩ পিএম
রেলস্টেশনের ক্লোজ ডাউন প্রত্যাহার করে ফের চালু
হিলি রেলস্টেশন

হিলি প্রতিনিধি, দিনাজপুর: দিনাজপুরের হিলি রেলস্টেশনটির ক্লোজ ডাউন (সাময়িক বন্ধ) প্রত্যাহার করে আবারো চালু হয়েছে। এতে প্রাণ ফিরে পেয়েছে স্টেশনটি। বাড়তে শুরু করেছে যাত্রীদের আনাগোনা।

জানা গেছে, জনবল সঙ্কটের কারণে  গত ৩১ মার্চ হিলি রেলস্টেশনের ক্লোজ ডাউন করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। স্টেশন মাষ্টারসহ কয়েকজন ষ্টাফকে প্রত্যাহার করে নেয়া হয়। বন্ধ হয়ে যায় হিলি রেল স্টেশনের কার্যক্রম। গত ১২ দিন ধরে ট্রেন দুই নম্বর লাইনে দাঁড়াতো। কিন্তু ক্লোজ ডাউন প্রত্যাহার করে নেওয়ায় বর্তমানে ট্রেন ১ নং লাইনে দাঁড়াচ্ছে। ভোগান্তি কমেছে যাত্রীদের। তবে ঢাকাগামী কয়েকটি ট্রেনের ষ্টপেজের দাবি যাত্রীসহ স্থানীয়দের।

হিলি রেলস্টেশন কার্যালয় সূত্রে জানা যায়, ব্রিটিশ আমলে হিলি রেল স্টেশন চালু করা হয়। জনবল সংকটের কারণ দেখিয়ে ৩১ মার্চ হিলি রেল স্টেশন মাস্টারকে বদলি করা হলে স্টেশনটির কার্যক্রম বন্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগে পড়তে যাত্রীদের। বিশেষ করে হিলি থেকে রাজশাহী, খুলনা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করা ছাত্র-ছাত্রী এবং চিকিৎসা, ব্যবসা, ভ্রমণসহ নানা কারণে ভারতে যাওয়া-আসা করা যাত্রীসহ ব্যবসায়ীদের ভোগান্তি পোহাতে হচ্ছিল।

স্থানীয় এলাকাবাসী আরমান হোসেন বলেন আবারো  হিলি রেল স্টেশনটিতে ১নং প্লান্টফর্মে দাঁড়াছে। যাত্রীদের ভোগান্তির পোহাতে হচ্ছে না ।

হিলি রেল স্টেশনে যোগদান করা স্টেশন মাষ্টার তপন চক্রবর্তী জানান, এই রেল স্টেশনটিতে এই রেল স্টেশনটি জনবল সংকটের কারনে বন্ধ ছিল। বর্তমানে সরকার ও রেল কর্তৃপক্ষ বন্ধ হওয়া স্টেশনটি চালু করা উদ্যোগ নিয়েছে। তারই ধারাবাহিকতায় স্টেশনটি চালুু হয়েছে। স্টেশনটি পরিচালনার জন্য একজন স্টেশন মাস্টার,  পয়েন্টসম্যান,  গেইটম্যান,  পোর্টার এই স্টেশনে কর্মরত আছেন।

হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, রেল কতৃপক্ষ হঠ্যৎ করে ক্লোজ ডাউন দেয়। এতে ২ নং লাইনে ট্রেন দাঁড়াতো। ভোগান্তিতে পড়তে হতো যাত্রীদের। রেল কর্তৃপক্ষ ক্লোজ ডাউন প্রত্যাহার করে নেওয়ায় ট্রেন বর্তমানে ১ নং লাইনে দাঁড়াচ্ছে। ক্লোজ ডাউন প্রত্যাহার করে নেওয়ায় রেলওয়ে কর্র্তপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / মোঃ লুৎফর রহমান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image