• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫৬ পিএম
ঢাকার সঙ্গে
সারাদেশের ট্রেন চলাচল শুরু

নিউজ ডেস্ক : সারাদেশে দীর্ঘ ৪ ঘণ্টা ১০ মিনিট পর ঢাকার সঙ্গে ট্রেন চলাচল শুরু হয়েছে। রোববার ( ৩ সেপ্টেম্বর) দুপুর ২টা ৪৫ মিনিটে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

মাসুদ সারওয়ার জানান, আজ দুপুর পৌনে ৩টার দিকে ট্রেন চলাচল পুনরায় শুরু হয়। ৪ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকায় কমলাপুর রেলওয়ে স্টেশনে ৭টি ট্রেন আটকা পড়ে। সবগুলো ট্রেন একে একে কমলাপুর থেকে ছেড়ে গেছে।

তিনি আরও জানান, বাকিগুলো ট্রেনগুলো পর্যায়ক্রমে ঢাকা থেকে নিজ নিজ গন্তব্যে ছেড়ে যাবে। এসব ট্রেন নির্ধারিত সময় ছাড়তে না পারার আশঙ্কা রয়েছে বলে জানান তিনি।

শ্রমিকদের আন্দোলনের কারণে ৪ ঘণ্টা ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় কমলাপুর স্টেশনে কয়েক হাজার যাত্রী আটকা পড়েন। এ সময় তাদের বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে।

মাসুদ সারওয়ার বলেন, ট্রেন বিলম্ব হওয়ায় যেসব যাত্রী যাত্রা বাতিল করতে চেয়েছেন তাদের টিকেটের টাকা ফেরত দেওয়া হয়েছে। এর মধ্যে যারা কাউন্টার থেকে টিকেট কেটেছেন, তারা কাউন্টার থেকেই টাকা ফেরত নিতে পেরেছেন। আর যারা অনলাইন থেকে টিকেট কেটেছেন, তারা অনলাইনের মাধ্যমে টাকা রিফান্ড নেওয়ার সুযোগ পাবেন।

এর আগে চাকরি স্থায়ীকরণের দাবিতে আজ সকাল ১০টা ৩৫ মিনিটের দিকে রেলের অস্থায়ী শ্রমিকরা রাজধানীর মালিবাগ রেলগেট অবরোধ করেন। এতে ঢাকার সঙ্গে বেশ কয়েকটি জেলার ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। চাকরি স্থায়ী করার দাবিতে বেশ কয়েকদিন ধরে কর্মসূচি পালন করছেন তারা। পরে দুপুরের দিকে রেলওয়ের আন্দোলনকারী শ্রমিকদের মালিবাগ রেললাইন থেকে সরিয়ে দেয় পুলিশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image