• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুজিব একটি জাতির রূপকার’ সিনেমাটি ইতিহাসে দলিল হয়ে থাকবে : তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৬ পিএম
মুজিব একটি জাতির রূপকার’ সিনেমাটি ইতিহাসে দলিল
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’ আগামী ১৩ অক্টোবর মুক্তি পাবে  বলেছেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সিনেমাটি জাতির জন্য ইতিহাসের একটি দলিল। বঙ্গবন্ধু কীভাবে জাতির রূপকার হলেন সেটি এ সিনেমায় চিত্রায়িত হয়েছে।

রবিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বায়োপিকের ট্রেলার প্রদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সিনেমাটি বাস্তব ইতিহাসের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ১৫ আগস্টের ঘটনা দিয়ে সিনামা শেষ হয়েছে। খুনিরা ১০ বছরের রাসেলকে কীভাবে হত্যা করলো সেটি দেখা খুবই কষ্টকর।

তিনি আরো বলেন, এ সিনেমায় আরেফিন শুভ, তিশাসহ সব অভিনেতা-অভিনেত্রী অসাধারণ অভিনয় করেছেন। আগামী ২৭ অক্টোবর (শুক্রবার) ভারতেও মুক্তি পাবে সিনেমাটি।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটির বিষয়ে তথ্য প্রকাশ করেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। ২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়। চলতি বছরের ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।

ভারতীয় পরিচালক শ্যাম বেনেগালের পরিচালনায় এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ। শেখ হাসিনা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image