• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড প্রথম ওয়ান ডে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২২ পিএম
ক্রিকেট
ব্যাট করছেন নিউজিল্যান্ডের ক্রিকেটরা উইল ইয়াং

নিউজ ডেস্ক: বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ নিউজিল্যাণ্ড প্রথম ওয়ানডে। খেলা হলো মাত্র ৩৩ ওভার । তখন স্কোরবোর্ডে নিউজিল্যান্ডের রান রান ১৩৬ রান। উইকেট পড়েছে ৫। মিরপুরে সেই বৃষ্টি থামার আর নাম নিলো না। পরিশেষে ম্যাচ রেফারি খেলা পরিত্যাক্ত ঘোষণা করে।  

এর আগে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে বলেন বাংলাদেশ অধিনায়ক লিটন কুমার দাস। দলীয় ৯ রান করার পর আকাশ ভেঙ্গে বৃষ্টি নামে। খেলায় শুরু হয় বিরতি। এরপর মাঠ পর্যবেক্ষণ করে খেলা ৪২ ওভারে কমিয়ে আনা হয়। 

এরপর ভালোভাবেই খেলা চলছিল। বৃষ্টির পর খেলা শুরু হতেই মোস্তাফিজের তোপে নিউজিল্যান্ড দুই ব্যাটসম্যানকে হারায়, স্কোরবোর্ডে তখনো রান মাত্র ১৬। কিন্তু তৃতীয় উইকেটে ওপেনার উইল ইয়াং (৫৮) ও চারে নামা হেনরি নিকোলস ৯৭ রানের জুটিতে ‘রেকর্ড’ গড়ার পাশাপাশি নিউজিল্যান্ডকে পথে ফেরান। রেকর্ড বলতে, মিরপুরে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের জুটি এটিই! অবশ্য তানজিম সাকিবের করা ১৬তম ওভারে বাংলাদেশ ঠিকমতো রিভিউটা নিলে ব্যক্তিগত ১৮ রানেই এলবিডাব্লিউ হয়ে যেতেন ইয়াং, নিউজিল্যান্ড সে সময়ে হয়ে যেত ৪৯/৩।

তা হয়নি। বাংলাদেশের তখন আর জুটিটা ভাঙাই হচ্ছিল না! মাহমুদউল্লাহ, সৌম্যরা বোলিং করেছেন, মিরাজ আর তানজিম সাকিব মিলেও ফেরাতে পারছিলেন না। এরপর সেই মোস্তাফিজই এসে ভাঙেন সে জুটি। ২৮তম ওভারে ফেরান নিকোলসকে (৪৪)।

মোস্তাফিজের পর দাপট শুরু হয় নাসুম আহমেদের। ৩১তম ওভারে চার বলের মধ্যে ফিরিয়েছেন ইয়াং (৫৮) ও রাচিন রবীন্দ্রকে (০)। মাত্র ১১ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের স্কোর হয়ে যায় ৫/১২৩।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image